ওয়ার্নারকে নিয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও অ্যাশেজে অস্ট্রেলিয়া

0
109
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডাবল সেঞ্চুরির পর ডেভিড ওয়ার্নার

এই মুহূর্তে অস্ট্রেলিয়ার ক্রিকেটে সবচেয়ে আলোচিত নাম ডেভিড ওয়ার্নার। ছন্দে না থাকা এই অভিজ্ঞ ওপেনার ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং পরে অ্যাশেজের জন্য অস্ট্রেলিয়া দলে থাকবেন কি না, তা নিয়ে প্রশ্ন ছিল।

তবে আরও একবার নিজেকে প্রমাণের সুযোগ পেতে যাচ্ছেন ওয়ার্নার। এই ওপেনারকে নিয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজের প্রথম দুই টেস্টের জন্য ১৭ জনের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

দিল্লিতেও মোস্তাফিজের অধিনায়ক ওয়ার্নার

তবে সিএ ৩৬ বছর বয়সী ওয়ার্নারের প্রতি যে আগের মতো ভরসা রাখতে পারছে না, সেটা নিশ্চিত। সে কারণেই ওয়ার্নারের বিকল্প হিসেবে ম্যাথু রেনশ ও মার্কাস হ্যারিসকে দলে রাখা হয়েছে। তাই ওয়ার্নারের ওপর চাপটা বেশ ভালো করেই আছে।

 টেস্ট দলে ফিরেছেন মার্শ
টেস্ট দলে ফিরেছেন মার্শছবি: এএফপি

অনেক দিন ধরেই ওয়ার্নারের ফর্ম নিয়ে কাটাছেঁড়া চলছে। এর মধ্যেই গত ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বক্সিং ডে টেস্টে দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি করেন এই ওপেনার। তবে ওই ইনিংসের আগে টানা ১০ ইনিংসে তাঁর কোনো ফিফটি ছিল না। ডাবল সেঞ্চুরির পরও আর রান পাননি ওয়ার্নার। এরপর আরও ৫ ইনিংস ব্যাটিং করলেও এক ইনিংসেও ১৫ রানের বেশি করতে পারেননি।

ভারতে ফিরছেন না কামিন্স, অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথ

কনুইয়ের চোট নিয়ে সর্বশেষ ভারত সফর অর্ধসমাপ্ত রেখেই দেশে ফেরেন। এরপর চোট কাটিয়ে ফেরেন আইপিএলে। সেখানে রান পেলেও ওয়ার্নার ঠিক চেনা চেহারায় নেই। অনেক আলোচনার জন্ম দিয়েছে তাঁর স্ট্রাইক রেট। সর্বশেষ ভারত সফরের দল থেকে বাদ পড়েছেন পিটার হ্যান্ডসকম্ব, অ্যাশটন অ্যাগার, মিচেল সোয়েপসন, ম্যাট কুনেমান। দলে জায়গা ধরে রেখছেন ভারত সফরে দুর্দান্ত বোলিং করা টড মার্ফি। প্রায় চার বছর পর টেস্ট দলে ফিরেছেন মিচেল মার্শ।

অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স
অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্সফাইল ছবি: এএফপি

এই তিন টেস্টের জন্য অস্ট্রেলিয়ার দলে রাখা হয়েছে চার পেসার। অধিনায়ক প্যাট কামিন্সের সঙ্গে আছেন স্কট বোলান্ড, মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড। তবে দলের বাইরে থাকা শন অ্যাবট, মাইকেল নেসারের দিকেও চোখ রাখছে অস্ট্রেলিয়া, জানিয়েছেন প্রধান নির্বাচক জর্জ বেইলি।

ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে ৭ জুন, ওভালে। এরপর অ্যাশেজের প্রথম দুই টেস্টে হবে যথাক্রমে এজবাস্টন ও লর্ডসে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.