আবারও বিমান হামলায় কাঁপল কিয়েভ

0
84
কিয়েভে বিমান হামলা।

ইউক্রেনের রাজধানী কিয়েভ এবং দেশটির বড় বড় শহরগুলোতে বিমান হামলার ঘটনা ঘটেছে। দেশটির দক্ষিণে জাপোরিঝিয়া এবং ওডেসাতেও হামলার খবর পাওয়া গেছে। ক্রেমলিনে ড্রোন হামলা চালানোর জন্য ইউক্রেনকে দায়ী করার একদিন পর এ হামলার ঘটনা ঘটল।

এ দিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বর্তমানে নেদারল্যান্ডে রয়েছেন। তার অপ্রত্যাশিত সফরের অংশ হিসেবে দ্য হেগে বক্তৃতা দেওয়ার সময় এ বিমান হামলা চালানো হয়েছে। তিনি সেখান থেকে আন্তর্জাতিক অপরাধ আদালতেও যাবেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ক্রেমলিনে হামলা চালানোর কথা অস্বীকার করে হেগে বক্তৃতা দেন। সেখানে তিনি বলেন, আমরা মস্কো বা পুতিনের ওপর কোনও হামলা চালাইনি। আমরা আমাদের ভূখণ্ডে লড়াই করছি। আমরা আমাদের গ্রাম ও শহরকে রক্ষা করতে লড়াই করছি। কথিত ওই ড্রোন হামলার পর রাশিয়া প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়েছে।

এর আগে রাশিয়ার প্রেসিডেন্টের কার্যালয় জানায় যে ক্রেমলিনে মঙ্গলবার রাতে দুটো ড্রোন দিয়ে হামলার চেষ্টা করা হয়েছে, তবে রুশ প্রতিরক্ষা বাহিনী সে রাতেই ড্রোন দুটো আকাশে ধ্বংস করে দিয়েছে।

হামলার অভিযোগ করে রাশিয়া হুমকি দিয়েছে, সময় অনুযায়ী তারা এর উপযুক্ত জবাব দেব। এমন ঘোষণার পর বৃহস্পতিবার সকালে ইউক্রেনের বহু অঞ্চলে বিমান হামলার সাইরেন বেজে ওঠে। কিয়েভ এবং ওডেসায় বিস্ফোরণের খবর পাওয়া গেছে। তবে এ হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছে কি না তা এখনও নিশ্চিত করতে পারেনি ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.