‘ওভারট্রাম্প’ সিরিজের ওভার দ্য টপ লুক

0
135
‘ওভারট্রাম্প

সিনেমা-নাটকের একটি চরিত্রকে একই সঙ্গে অপরাধজগতের সদস্য হিসেবে বিশ্বাসযোগ্য করে সবার সামনে পরিবেশন করা, আবার তাতে কখনো গ্ল্যামার, কখনো হাস্যরসের উপাদান নিয়ে আসা বেশ কঠিন কাজ বলতে হয়। আর ডার্ক কমেডি ঘরানার চরকি অরিজিনাল সিরিজ ‘ওভারট্রাম্প’-এর চরিত্রায়ণে এদিক থেকে বেশ সফল বলা যায় পুরো টিমকে। মেধাবী পরিচালক বাশার জর্জিস নির্মিত এই সিরিজের গল্পের পুরো প্লটটি এক আলাদা জগতের পটভূমিতে নির্মিত।

‘ওভারট্রাম্প’ নামটির সঙ্গে মিলিয়ে বলা যায়, বাস্তবের অনুপ্রেরণায় তৈরি হলেও এতে ওভার দ্য টপ বা বাস্তবের রং চড়ানো রূপটিই বেশি স্পষ্ট। সিরিজের চরিত্রগুলোকে জীবন্ত করে তুলতে পোশাক পরিকল্পনায় দারুণ মুনশিয়ানা দেখিয়েছেন ফারজানা অ্যানি। আর এই অপরাধী চরিত্রগুলোর পরতে পরতে হাস্যরসের সঞ্চার করেছে আতিয়া রহমানের করা সুপরিকল্পিত মেকওভার। আপাতদৃষ্টিতে ট্রেলার-টিজার দেখে কিছুটা লার্জার দ্যান লাইফ বা অতিরঞ্জিত মনে হয় কুশীলবদের। কিন্তু কাহিনি এগোলেই এর উপযোগিতা ফুটে উঠবে চরিত্রায়ণের প্রয়োজনে।

ওভারট্রাম্পে চঞ্চল চৌধুরী

ওভারট্রাম্পে চঞ্চল চৌধুরী

‘ওভারট্রাম্প’ সিরিজে সামিরা খান মাহি ও আশনা হাবিব ভাবনার মতো হালের জনপ্রিয়, গ্ল্যামারার্স অভিনেত্রী আর এফ এস নাঈমের মতো সুদর্শন ও মেধাবী অভিনেতা থাকলেও ফটকা সেলিমরূপে চঞ্চল চৌধুরীকে নিয়েই আগ্রহ বেশি সবার। বিগত বছরগুলোতে তিনি ভিন্ন ভিন্ন লুকে এত সব বৈচিত্র্যময় ও আইকনিক চরিত্র করেছেন, স্বভাবতই দর্শকেরা অধীর আগ্রহে অপেক্ষা করেন তাঁর পরবর্তী পর্দারূপ দেখার জন্য।

আর এই ব্যাপারই ‘ওভারট্রাম্প’ সিরিজের লুক তৈরির ক্ষেত্রে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল বলে একবাক্যে রায় দেন কস্টিউম ডিজাইনার ফারজানা ও মেকওভার আর্টিস্ট আতিয়া রহমান। এখানে চঞ্চল চৌধুরীর অভিনীত চরিত্রটিকে দেখলেই যেন মনে হয়, নয়ছয়ের কারবারি। ফটকা সেলিমের পোশাক-আশাক, রোদচশমা বা অন্যান্য অনুষঙ্গ সবই বেশ মানানসই। তবে এ ক্ষেত্রে তার ফেসিয়াল হেয়ার স্টাইল বা দাড়ি-গোঁফ আর চুলের কাট নিয়ে আরও নিরীক্ষা হতে পারত।

‘ওভারট্রাম্প’ সিরিজের ওভার দ্য টপ লুক

ভাবনা ও সামিরা মাহির লুক নিয়ে নিরীক্ষা চালানো আর রীতিমতো খেলা করার সুযোগ পেয়েছেন ফারজানা-আতিয়া জুটি। আর এ ক্ষেত্রে তাঁরা দুজনেই নির্মাতা বাশার জর্জিসের দেওয়া স্বাধীনতা আর কারিগরি ও ডিজাইন টিমের মতামতের প্রতি তাঁর আস্থা ও শ্রদ্ধাবোধের কথা বলেন। আবেদনময়ী মাহি আর বোল্ড লুকে ভাবনা নজর কেড়েছেন সবার। তবে তাঁরা দুজন অত্যন্ত সুন্দরী ও এককথায় ফ্যাশনিস্তা হলেও এখানে চরিত্র ফুটিয়ে তোলার ক্ষেত্রে তাঁরা নিজেদের শতভাগ দিয়েছেন।

আবার সমাজের ধনাঢ্য ও প্রভাবশালীদের জন্য হানিট্র‍্যাপ সেট করতে ‘মুরগি ধরা’র জন্য তাঁরা এক রকমের চড়া লুকে দেখা দিয়েছেন। অথচ অন্য সময় তাঁদের সাজপোশাক আর মেকআপ একদম সাধারণ রাখা হয়েছে। এই ছোট বিষয়গুলোর জন্য ধন্যবাদ প্রাপ্য ‘ওভারট্রাম্প’ টিমের। এদিকে ফিল্মি হিরো হতে চাওয়া তরুণ আর রমারূপী ভাবনার পাগল প্রেমিক নাঈমের পোশাক ও হেয়ার স্টাইলে ঢালিউড ফ্লেভার স্পষ্ট।

ওভারট্রাম্পে চঞ্চল চৌধুরীর ফার্স্ট লুক

ওভারট্রাম্পে চঞ্চল চৌধুরীর ফার্স্ট লুক

ডার্ক কমেডি ঘরানার নিরিখে প্রতিটি চরিত্রের লুকই আলাদাভাবে নজর কেড়েছে ‘ওভারট্রাম্প’ সিরিজে। চরিত্রগুলোর রূপায়ণে লার্জার দ্যান লাইফ বা বাস্তবের চেয়ে আরও একটু চটকদার ভাব রয়েছে এখানে। আতিয়া রহমান এর আগেও চঞ্চল চৌধুরীর সাড়া জাগানো লুক তৈরি করেছেন ‘কারাগার’ সিরিজ ও ‘দুই দিনের দুনিয়া’ ওয়েব ফিল্মে। আর ২০১৪ সাল থেকে সিনেমা-নাটকের পোশাক পরিকল্পনার কাজ শুরু করা ফারজানা অ্যানিও এ ক্ষেত্রে প্রশংসনীয় ভূমিকা রেখেছেন।

ছবি: ভাবনা ও চঞ্চল চৌধুরীর ফেসবুক থেকে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.