এসকিউ ফাউন্ডেশনের উদ্যোগে নগদ সহায়তা

0
150
দিন বদলের অঙ্গীকার নিয়ে এবার ৫৪ পরিবারের পাশে দাঁড়িয়েছে প্রতিষ্ঠানটি।

কুমিল্লার বরুড়ায় এসকিউ ফাউন্ডেশনের উদ্যোগে কর্মসংস্থান ও চিকিৎসার জন্য নগদ অর্থ সহায়তা দেওয়া হয়েছে।

রোববার বিকেলে উপজেলার গালিমপুর ইউনিয়নের ঘোস্পা ক্যাপটেন ফরিদ চৌধুরী উচ্চ বিদ্যালয় মাঠে এ সহায়তা দেওয়া হয়। এ সম ত্যাগী ও প্রবীণ নেতাদেরও সম্মাননা দেওয়া হয়।

দিন বদলের অঙ্গীকার নিয়ে এবার ৫৪ পরিবারের পাশে দাঁড়িয়েছে প্রতিষ্ঠানটি। ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন।

জানা যায়, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) তার এসকিউ ফাউন্ডেশনের পক্ষ থেকে এসব সহায়তা করা হয়। তিনি কুমিল্লা-৮ (বরুড়া) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী।

গালিমপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রতিটি হতে একজন পুরুষকে একটি অটোরিকশা, একজন করে নারীকে একটি করে সেলাই মেশিন বিতরণ করা হয়। এছাড়াও ৯ অসুস্থকে চিকিৎসা সহায়তা, ৯ নারীকে মাতৃত্বকালীন ভাতা, ১৮ জন নেতাকে সম্মাননা ও উপহার দেওয়া হয়। এছাড়াও এলাকার ৮টি মসজিদ এবং একটি মন্দিরে আর্থিক সহায়তা করা হয়।

বীর মুক্তিযোদ্ধা রাখাল চন্দ্র ভৌমিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- কুমিল্লা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও নৌবাহিনীর সাবেক প্রধান রিয়ার এডমিরাল (অব.) আবু তাহের, বরুড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজ আহমেদ, বরুড়া পৌরসভার সাবেক মেয়র মো. বাহাদুরুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বরুড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. কামাল হোসেন, জেলা শ্রমিক লীগ সভাপতি (বিএডিসি) মফিজুল ইসলাম। আরও বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম মিঠু, ইউপি চেয়ারম্যান ওমর ফারুক ভূঁইয়া, নুরুল ইসলাম নুরু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার শিখা, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মিহির, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ফরহাদ হোসেন ও বরুড়া পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিনুয়ারা বেগম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) বলেন, অসহায় ও অস্বচ্ছল নারী-পুরুষদের জীবিকা নির্বাহ, প্রসূতি মায়েদের স্বাস্থ্যগত বিষয় এবং দলের ত্যাগী নেতাদের সংবর্ধনা দিয়ে তাদের সম্মানিত করা হয়েছে। তিনি বলেন, পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় এই ধরনের সহায়তা অব্যাহত থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.