এমন শীত আজ সারা দিন, থাকতে পারে কালও

0
103
উত্তরের হিমশীতল বাতাসে শীতের প্রকোপ বেড়েছে

আজ সকাল ৯টায় দেওয়া আবহাওয়া অধিদপ্তরের সবশেষ পূর্বাভাসে বলা হয়েছে, স্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

নওগাঁ, দিনাজপুর, পঞ্চগড়, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলগুলোর ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি আরও সময় ধরে চলতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দিন ও রাতের তাপমাত্রা পার্থক্য কমে যাওয়ার কারণে দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল এবং মধ্যাঞ্চলে মাঝারি থেকে তীব্র শীতের অনুভূতি থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন আজ বলেন, রাজধানী এবং এর পার্শ্ববর্তী অঞ্চলে তীব্র শীতের অনুভূতি হতে পারে। তবে রাজধানীতে আজ দুপুরের দিকে রোদের মুখ দেখা যেতে পারে গতকালের মতো। তবে সন্ধ্যার মধ্যে আবার কুয়াশায় ঢেকে যাবে। কালও এ পরিস্থিতি থাকতে পারে।

সবশেষ ২৪ ঘণ্টা দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ছিল চুয়াডাঙ্গা ৯ ডিগ্রি সেলসিয়াস।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.