এডিসি হারুন প্রসঙ্গ সংসদে, যা বললেন জাপার মহাসচিব

0
152
অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন–অর–রশীদ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বরখাস্ত হওয়া অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদের প্রসঙ্গ এবার জাতীয় সংসদে উঠে এল। থানায় ছাত্রলীগের তিন নেতাকে এডিসি হারুনের নির্যাতন করার ঘটনার সমালোচনা করে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক বললেন, এ ঘটনা হিন্দি সিনেমাকে হার মানিয়েছে।

জাতীয় সংসদে আজ বুধবার এক বিলের আলোচনায় অংশ নিয়ে মুজিবুল হক এসব কথা বলেন।

থানায় ছাত্রলীগ নেতাদের নির্যাতনের বিষয়টি তুলে ধরে পুলিশের সমালোচনা করেন জাতীয় পার্টির সদস্য মুজিবুল হক। তিনি বলেন, ‘হিন্দি সিনেমার মতো কোনো এক কর্মকর্তা তাঁর অবৈধ প্রেমের কারণে ছাত্রলীগের নেতাদের থানায় পুলিশের কন্ট্রোল রুমে নিয়ে সাত–আটজন মিলে অমানুষিকভাবে নির্যাতন করেন। এটা সিনেমাকে হার মানিয়েছে। এটা অত্যন্ত জঘন্য ঘটনা। পুলিশের হেফাজতে নিয়ে বাংলাদেশের নাগরিককে নির্যাতন করে, তা–ও সরকারি দলের সহযোগী সংগঠনের নেতৃত্বস্থানীয় ব্যক্তিদের নির্যাতন করে, তাহলে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবস্থাটা কী?’

এ ধরনের ক্ষমতার অপব্যবহার বন্ধ করার আহ্বান জানিয়ে মুজিবুল হক বলেন, শুধু তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা নিলে সুবিচার হবে না। সুবিচার হবে ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা মামলা করে ফৌজদারি আইনের আওতায় এনে বিচার করে সাজার ব্যবস্থা করা হলে। তিনি বলেন, ঢাকায় যেসব পুলিশ কর্মকর্তার পদায়ন করা হয়, তাঁদের বিষয়ে বিস্তারিত খোঁজখবর নেওয়া হয়। অণুবীক্ষণ যন্ত্র দিয়ে পরীক্ষা করে যারা অনুগত, তাদের ঢাকায় পদায়ন করা হয়। তারপরও এমন কর্মকর্তা ঢাকায় কীভাবে আসেন?

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.