এই গরমে কেমন হবে বৈশাখের সাজ-পোশাক

0
135
বৈশাখের সাজ-পোশাক

গরমের তীব্রতা প্রতিদিনই বাড়ছে। এই সময় ডিহাইড্রেশন থেকে শুরু করে সাইনাসের মতো সমস্যায় ভুগছেন অনেকেই। এছাড়া, হজমের সমস্যা, পেটের সমস্যা তো আছেই। তীব্র গরমের মধ্যেই এবার উদযাপন হবে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। সারা বছর বাংলা নববর্ষবরণের জন্য অপেক্ষায় থাকেন সকলে। হাল খাতা, মিষ্টি মুখ থেকে শুরু করে নতুন পোশাকে যেন আলাদা মাত্রা পায় উৎসবের এ দিনটি ।

নববর্ষের সময় গুরুত্বপূর্ণ বিষয় হল ফ্যাশন। এই বিশেষ দিনে সকলেরই কোথাও না কোথাও নিমন্ত্রণ লেগেই থাকে। অথবা কেউ কোনও অনুষ্ঠানে যোগ দিয়ে থাকেন। এ কারণে সবাই প্রথমে পোশাকের দিকে নজর দেন। তবে, এবার সাজের সঙ্গে গরমের কথা মাথায় রাখুন। পয়লা বৈশাখে ভুলেও এমন পোশাক পরবেন না যাতে শরীর অসুস্থ হতে পারে। এ বছর পয়লা বৈশাখের সাজ-পোশাকের ক্ষেত্রে কিছু বিষয় মাথা রাখুন। যেমন-

এবার পয়লা বৈশাখের দিন তাপমাত্রা আরও বাড়তে পারে। তাই সুতির পোশাক পরুন । এতে আরাম লাগবে। পরতে পারেন হ্যান্ডলুম, সফট ঢাকাই কিংবা সুতির শাড়ি। আর কুর্তি পরলে বেছে নিন সুতির কুর্তি।

হালকা রঙের পোশাক পরুন বৈশাখের দিন। যে পোশাকই পরুন না কেন তা যেন হয় হালকা রঙের। এতে গরম কম লাগবে। এই দিন শুধু ফ্যাশন নয় সঙ্গে মাথায় রাখুন শারীরিক সুস্থতার কথা।

পোশাকের সঙ্গে হালকা মানানসই গহনা পরুন পয়লা বৈশাখের দিন। এতে স্টাইলিসও লাগবে সঙ্গে শরীর সুস্থ থাকবে।

আলগা খোঁপা, হাফ বিনুনি করলেও দেখতে ভালো লাগবে। তবে খোঁপায় জুঁই বা বেলি ফুলের মালা জড়িয়ে নিলে দেখতেও ভালো লাগবে, ফুলের সুগন্ধ তরতাজাও রাখবে দিনভর।

মেকাপের জন্য-

যদি দিনের বেলায় কোথায় যান তাহলে বেশি মেকআপ করবেন না। খুব হালকা মেকাপ করুন।

যে প্রসাধনীই ব্যবহার করবেন সেগুলো যেন স্মাজপ্রুফ হয়।

নিজের ত্বকের ধরন অনুযায়ী মেকআপ করুন।

সকালে বেরোলে সানস্ক্রিন লাগাতে ভুলবেন না।

বেস মেকআপের জন্য প্রথমে মুখে অল্প করে সানস্ক্রিন লাগিয়ে নিন।  সানস্ক্রিন ভালো করে মুখে বসে গেলে তারপর প্রাইমার ব্যবহার করুন। প্রাইমার ব্যবহার করলে মেকআপ অনেকক্ষণ মুখে বসে থাকবে। আর যদি সারাদিনের জন্য পরিকল্পনা থাকেন তাহলে প্রাইমার অবশ্যই কাজে দেবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.