উদ্বোধনের আগেই পর্যটকবাহী হাউসবোট পুড়ে ছাই

0
145

সুনামগঞ্জে টাংগুয়ার হাওরে পর্যটকবাহী হাউস বোটে আগুন লেগে ভস্মীভূত হয়ে গেছে। শুক্রবার বিকেল সাড়ে ৪ টার দিকে সুনামগঞ্জ পৌর শহরের সাহেববাড়ী ঘাটে নেঙর করা অবস্থায় জঙ্গা নামের হাউজ বোটে আগুন লাগে। এসময় বোটে কোনো পর্যটক ছিলেন না। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে বলে ধারণা করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

বোট মালিক ঢাকায় থাকায় তাৎক্ষণিকভাবে আনুষ্ঠানিক ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায় নি। তবে স্থানীয়রা জানিয়েছেন বোটটি নির্মাণ করতে ৪৫ থেকে ৫৯ লাখ টাকা ব্যয় হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলের দিকে হঠাৎ বোটের মাঝ বরাবর আগুন লাগে। বোটটি কাঠ ও খড়ের হওয়ায় আগুন দ্রুত বৃদ্ধি পেতে থাকে। স্থানীয়ভাবে আগুন নেভাতে ব্যর্থ হলে আশপাশের বাসা বাড়ির নিরাপত্তার জন্য জ্বলন্ত বোটকে নদীতে ভাসিয়ে দেয়া হয়। পরে ফায়ার সার্ভিস এসে দীর্ঘ দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সুনামগঞ্জ ষ্টেশন কর্মকর্তা নিউটন দাশ বলেন, আমরা খবর পেয়ে এসে দেখি বোটটি জ্বলন্ত অবস্থায় ভাসছে। স্থানীয়ভাবে আরও কয়েকটি নৌকা ম্যানেজ করে মাঝ নদীতে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করি। নদীতে অতিরিক্ত স্রোত থাকায় আগুন নেভাতে বেগ পেতে হয়েছে। বোটটি আর ব্যবহার যোগ্য নয়। পুরোপুরি ভস্মীভূত হয়ে গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.