ঈদের পঞ্চম দিনের টিভি আয়োজন

0
91
নাটক-টেলিফিল্ম

টেলিভিশন চ্যানেলে ঈদের পঞ্চম দিন যেসব নাটক-টেলিফিল্ম প্রচার হবে তা নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন..

যাত্রা বিরতিহীন

প্রাইমারি স্কুলশিক্ষিকা সুনয়নার দিনের শুরু হয় মাইলের পর মাইল পথ হুইলচেয়ারে ছুটে সবার প্রিয় বই তাদের হাতে তুলে দেওয়ার মাধ্যমে। সেসব বই পড়া শেষে আবার নিজে গিয়ে নতুন বই নিয়ে আসেন তিনি। তাঁর হুইলচেয়ারে ছুটে চলা নিয়ে প্রতিনিয়ত মুখোমুখি হতে হয় নানা প্রতিকূলতার। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘যাত্রা বিরতিহীন’। আহমেদ তাওকীর রচনায় এটি পরিচালনা করেছেন অনন্য ইমন। অভিনয়ে সাবিলা নূর, সুদীপ বিশ্বাস প্রমুখ।

একশ এক টাকা

সময়টা ১৯৭১। বাসরঘরে নববধূ পুতুলের পাশে বসে আছে আজমল। বউয়ের হাতখানা নিজের হাতে তুলে নিলে লজ্জা মেশানো কণ্ঠে পুতুল আচমকা স্বামীকে বলে বসে– ‘আপনে এত কিপ্টা ক্যান!’ এমন কথায় লজ্জা পায় আজমল। পকেট থেকে একশ এক টাকার নোট বউয়ের হাতে তুলে দিয়ে বুঝিয়ে দেয়– সে কিপ্টা নয়। নবদম্পতির সুন্দর মুহূর্তের মাঝখানে একটা টেলিগ্রাম এসে বদলে দেয় সব। গতরাতে উপহার পাওয়া টাকার বান্ডিলটা ফের স্বামীর হাতেই তুলে দিয়ে পুতুল বলে, টাকাটা এই সময় তাঁর কাজে লাগবে। কর্মস্থলে ফিরে যাওয়ার সময় আজমল বউকে কথা দেয়– ছুটি পাওয়ার সঙ্গে সঙ্গেই চলে আসবে। কর্মস্থলে যোগদানের কয়েকদিন বাদেই পরিবারে খবর আসে আজমলের মৃত্যুর। তার সঙ্গে ফেরত আসে আজমলের ব্যবহার্য জিনিসপত্র। ট্রাংক খুলতেই আজমলের শুকনো রক্তমাখা খাকি ইউনিফর্মের বুকপকেট থেকে বের হয় গুলিতে ফুটো হওয়া এক টাকার সেই নোটখানা। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে টেলিছবি ‘একশ এক টাকা’। লিখেছেন নূরুল আলম আতিক। পরিচালনায় মাতিয়া বানু শুকু। অভিনয়ে ইরফান সাজ্জাদ, সামিরা খান মাহি, শিল্পী সরকার অপু প্রমুখ। চ্যানেল আইতে আজ বেলা ২টা ৩৫ মিনিটে প্রচার হবে এটি।

ঐন্দ্রিলার ঈদের রান্না

দেশসেরা সেফদের নিয়ে রান্নার অনুষ্ঠান ‘ঈদের রান্না’ প্রচার হবে জিটিভিতে আজ সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ঐন্দ্রিলা আহমেদ। এ পর্বে অতিথি থাকবেন ড্যানিয়েল সিগমেজ। তিনি বিফ সালমা ও ইয়োগার্ট মাসালা রেসিপি নিয়ে আয়োজনে হাজির হবেন। ঐন্দ্রিলা বলেন, ‘ঈদের অনুষ্ঠানে রান্নাবান্না নিয়ে দর্শকের আগ্রহ থাকে। তাদের কথা মাথায় রেখে আয়োজনটি সাজানো হয়েছে। আশা করছি অনুষ্ঠানটি ভালো লাগবে সবার।’

দীপ্ত টিভিতে আজ রাত ১১টা ৫ মিনিটে প্রচার হবে নাটক ‘ভিকি এবং নীলা’। এটি পরিচালনা করেছেন মিফতা আনান। অভিনয়ে তৌসিফ মাহবুব, কেয়া পায়েল প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.