ইসলামী ব্যাংক ছয় বছরে দ্বিতীয়বার কর্মকর্তা নিয়োগে বিজ্ঞপ্তি দিয়েছে

0
123
ইসলামী ব্যাংকের লোগো

এবার মাঠ কর্মকর্তা নিয়োগের জন্য যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, তাতে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে স্নাতক। আবেদনের শেষ তারিখ ২৫ এপ্রিল। আর শিক্ষানবিশ কর্মকর্তা পদে আবেদনের শেষ তারিখ ৩০ মার্চ। শিক্ষানবিশ কর্মকর্তা পদে আবেদনের যোগ্যতা স্নাতকোত্তর ডিগ্রি। এই পদের বেতন শুরুতে ৪৮ হাজার টাকা, এক বছর পরে যা বেড়ে হবে ৫৯ হাজার ৫০০ টাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যাচাই–বাছাই করে কমসংখ্যক আবেদনকারীকে লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। এরপর দুই ধাপে মৌখিক পরীক্ষার মাধ্যমে নিয়োগ চূড়ান্ত করা হবে।

কোনো নির্দিষ্ট এলাকার আবেদনকারী নিয়োগের ক্ষেত্রে প্রাধান্য পাবেন না।

এ নিয়ে জানতে চাইলে ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মনিরুল মওলা বলেন, ‘যাঁরা মেধাবী, তাঁরাই যোগ্য বিবেচিত হবেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণের পর ভাইভা হবে। উত্তীর্ণদের মধ্য থেকে প্যানেল করা হবে। এক বছরের মধ্যে যখন প্রয়োজন হবে, সেই প্যানেল থেকে নিয়োগ দেওয়া হবে। কোনো নির্দিষ্ট এলাকার আবেদনকারী নিয়োগের ক্ষেত্রে প্রাধান্য পাবেন না।’

এত দিন পর বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগ নিয়ে জানতে চাইলে মোহাম্মদ মনিরুল মওলা বলেন, ‘মাঝে আরও বিজ্ঞপ্তি হয়েছে। সব পদের বিজ্ঞপ্তি প্রয়োজন হয় না।’

ব্যাংকটির মানবসম্পদ বিভাগের নথিপত্র পর্যালোচনায় দেখা গেছে, গত ছয় বছরে নিয়োগ পাওয়া কর্মকর্তাদের অনেকের সনদ নেই। তাঁদের প্রায় সবার স্থায়ী ঠিকানা চট্টগ্রামে। আবার যাঁদের স্নাতক ডিগ্রি আছে, তাঁদের মধ্যে ৫০ শতাংশের বেশি জাতীয় বিশ্ববিদ্যালয়ের।

সাম্প্রতিক সময়ে ঋণ অনিয়মের কারণে আলোচনায় রয়েছে ব্যাংকটি। এর মধ্যেই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ফলে এবারের নিয়োগ কতটা স্বচ্ছ ও নিয়মমাফিক হবে, তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন আবেদনকারীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.