ইংল্যান্ড সিরিজ দেখে বিশ্বকাপের পরিকল্পনা: হাথুরু

0
111
ছবি:হাথুরু

ঘরের মাঠে ১ মার্চ থেকে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর খেলবে তিন ম্যাচের টি-২০। ওই ওয়ানডে সিরিজ পর্যবেক্ষণ করে ভারতে চলতি বছরের অক্টোবরে অনুষ্ঠিত (পঞ্চাশ ওভারের) বিশ্বকাপের পরিকল্পনা করা হবে বলে জানিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে।

দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ জাতীয় দলের হেড কোচের দায়িত্ব নেওয়া এই লঙ্কান বুধবার প্রথম সংবাদ সম্মেলনে আসেন। সেখানে তিনি জানান, তার পরিকল্পনায় সিনিয়র-জুনিয়র নয় গুরুত্ব পাবে পারফর্মার।

প্রশ্নের জবাবে হাথুরু বলেন, ‘আসছে সিরিজে আমি দলের খেলোয়াড়দের পর্যবেক্ষণ করবো। আপাতত আমাকে পর্যবেক্ষণ করা এবং অন্যদের থেকে শুনে দল বোঝার ওপর নির্ভর করতে হচ্ছে। বিশ্বকাপে আমি দলকে কোথায় নেব তা এখন বলতে পারছি না। তবে দলে ভালো সমন্বয় আনতে মুখিয়ে আছি। সিনিয়রা ভালো ভূমিকা রেখে চলেছেন। আমার মনে হয় না, তাদের ভূমিকা খুব একটা বদলাবে।’

দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ দলের কোচ হয়ে আসার বিষয়ে হাথুরু প্রথমে মজা করে বলেন, এবার তিনি কিছুটা বুড়ো হয়ে গেছেন। পরে জানান যে, আগের মেয়াদে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করা ছিল তার প্রথম আন্তর্জাতিক অ্যাসাইনমেন্ট। এবার তিনি আরও বেশি পরিণত। বাংলাদেশ ক্রিকেট নিয়ে আমার ধারণা আগের চেয়ে পরিষ্কার।’

হাথুরু জানিয়েছেন, দায়িত্ব ছেড়ে গেলেও তিনি বাংলাদেশের ক্রিকেট নিয়ে নিয়মিত খোঁজ খবর রাখতেন। বাংলাদেশের অনেক ক্রিকেটার, বোর্ড সদস্যরা তার সঙ্গে নানান সময়ে নানান বিষয় নিয়ে যোগাযোগ করেছেন। এখানকার ক্রিকেটের প্রতি তার দুর্বলতা আছে। সেজন্য তিনি পুনরায় দায়িত্ব নিয়ে ফিরেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.