অবশেষে ভারত ছাড়লেন ট্রুডো

0
99
কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

ভারতে অনুষ্ঠিত জি২০ সম্মেলন শেষে বিড়ম্বনায় পড়েন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। অন্য বিশ্বনেতারা চলে গেলেও নিজস্ব উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটির কারণে আরও দু’দিন নয়াদিল্লিতে থেকে যেতে হয় তাঁকে। অবশেষে উড়োজাহাজটির ত্রুটি সারিয়ে মঙ্গলবার দুপুরে কানাডার উদ্দেশে ভারত ছাড়েন তিনি। খবর হিন্দুস্তান টাইমসের।

শনি ও রোববার অনুষ্ঠিত জি২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে গত শুক্রবার নয়াদিল্লিতে পৌঁছান জাস্টিন ট্রুডো। দু’দিনের নির্ধারিত সফর শেষে রোববারই তাঁর দেশে ফেরার কথা ছিল। তবে তাঁকে বহনকারী উড়োজাহাজে ত্রুটি দেখা দিলে ভারতে আটকা পড়েন তিনি।

সোমবার আরেকটি বিমানে করে তাঁর ভারত ছাড়ার সিদ্ধান্ত হয়। সেটাও শেষ মুহূর্তে বাতিল হয়। এ অবস্থায় নির্ধারিত সময়ের চেয়ে দু’দিন বিলম্বে মঙ্গলবার বেলা ১টায় প্রতিনিধি দলসহ ভারত ছাড়েন কানাডার প্রধানমন্ত্রী।

মঙ্গলবার দুপুর ১২টা ৪৫ মিনিটে কানাডীয় প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি মোহাম্মদ হুসাইন জানান, প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী এয়ারবাসের উড়োজাহাজটির যান্ত্রিক ত্রুটি সারানো হয়েছে।

ওই উড়োজাহাজের দেখভাল করে কানাডার বিমানবাহিনী। তারা জানিয়েছিল, উড়োজাহাজে কিছু যান্ত্রিক গোলযোগ হয়েছে, সেটি রাতারাতি সারানো সম্ভব নয়। বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত প্রতিনিধি দল নয়াদিল্লিতে থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.