আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন তামিম

0
117
সংবাদ সম্মেলন করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন তামিম।

জরুরি সংবাদ সম্মেলন ডেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

বৃহস্পতিবার চট্টগ্রামের এক হোটেলে সিরিজের মাঝে সংবাদ সম্মেলন ডেকে এই ঘোষণা দেন তিনি। এসময় কান্নায় ভেঙে পড়েন বাঁ-হাতি এই অভিজ্ঞ ব্যাটার।

অবসরের বিষয়ে তামিম জানান, আফগানিস্তানের বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন তিনি। পুরো ক্যারিয়ারে সৎ থেকে খেলার চেষ্টা করেছেন বলেও উল্লেখ করেন।

এ সময় জাতীয় দলের সকল কোচ, সতীর্থ ও সিনিয়র ক্রিকেটারদের ধন্যবাদ জানান দেশসেরা ব্যাটার খ্যাত তামিম। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি দেশের পক্ষে সর্বোচ্চ রান করেছেন। সর্বোচ্চ ওয়ানডে রান এবং সেঞ্চুরিও তার।

তামিম ইকবাল বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৭০ টেস্ট খেলেছেন। ১০ সেঞ্চুরি ও ৩১টি ফিফটিতে ৫১৩৪ রান করেছেন তিনি। ১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ২৪১ ওয়ানডে খেলেছেন বাঁ-হাতি এই ওপেনার। ১৪টি সেঞ্চুরি ও ৫৬ ফিফটিতে দেশের পক্ষে সর্বোচ্চ ৮৩১৩ রান এসেছে তার ব্যাট থেকে। এছাড়া ৭৮টি টি-২০ খেলেছেন তিনি।

বেশ কিছুদিন ধরে কোমরের ইনজুরিতে ছিলেন ক্রিকেট পরিবারের সন্তান তামিম ইকবাল। ওই ইনজুরির সঙ্গে অফফর্ম মিলিয়ে সময়টা খারাপ যাচ্ছিল তার। বুধবার আফগানদের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে শতভাগ ফিট না হলেও ঝুঁকি নিয়ে খেলেছেন তিনি।

যে কারণ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, কোচ চন্ডিকা হাথুরুসিংহে তার প্রতি ক্ষোভ প্রকাশ করেন।  বিসিবি বস বলেন, ‘এটা কোন পাড়ার ক্রিকেট নয়। এটা অপেশাদারিত্ব।’ এসব কারণেই রাগে তামিম অবসর নিতে পারেন বলে মনে করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.