আগারগাঁও-মতিঝিলে মেট্রোরেল চলবে ২০ অক্টোবর থেকে

0
136

আগামী ২০ অক্টোবর থেকে আগারগাঁও–মতিঝিল অংশে মেট্রোরেল চলবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের এর উদ্বোধন করবেন। আজ রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানিয়েছেন।

প্রধানমন্ত্রী দেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন ৬–এর উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল গত বছরের ২৮ ডিসেম্বর উদ্বোধন করেন। এবার আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত চালু হলে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলে যাত্রীরা সরাসরি চলাচল করতে পারবেন।

সেতুমন্ত্রী জানান, ২০ অক্টোবর এমআরটি লাইন-৬-এর আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন উপলক্ষে বেলা ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে সুধী সমাবেশের আয়োজন হবে। সরকার এমআরটি লাইন-৫ সাভারের হেমায়েতপুর থেকে ভাটারা পর্যন্ত মেট্রোরেল নির্মাণ করবে।

সেতুমন্ত্রী আরও জানান, ১৬ সেপ্টেম্বর এমআরটি লাইন-৫ নর্দান রুটের নির্মাণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে সাভারে সেদিন বেলা ১১টায় সুধী সমাবেশ হবে। সেতুমন্ত্রী জানান, সাভারের হেমায়েতপুর থেকে ভাটারা পর্যন্ত মোট ২০ কিলোমিটার মেট্রোরেল হবে, যার মধ্যে সাড়ে ১৩ কিলোমিটার পাতাল এবং সাড়ে ৬ কিলোমিটার উড়াল হবে।

সেতুমন্ত্রী জানান, ২২ অক্টোবর তেজগাঁওয়ের সড়ক ভবন থেকে ১৪০টি সেতু ও ১২টি ওভারপাস এবং ভেহিক্যাল ইন্সপেকশন সেন্টারের (ভিআইসি) উদ্বোধন করবেন প্রধান শেখ হাসিনা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.