একাদশে চার পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

0
119
ওয়ানডে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ ম্যাচ হেরেছে। আজ তৃতীয় ও শেষ ওয়ানডেতে সিরিজ রক্ষার চ্যালেঞ্জ নিয়ে মাঠে নেমেছে স্বাগতিক দল। বাঁচা-মরার এমন ম্যাচে টসভাগ্যে হেসেছে বাংলাদেশ। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের নতুন ওয়ানডে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

প্রথম দুই ম্যাচে বিশ্রামে থাকা মুশফিকুর রহিম, শরিফুল ইসলাম দলে ফিরেছেন। নাজমুল হোসেন শান্ত ফিরেছেন অধিনায়ক হয়েই। এছাড়াও অভিষেক হচ্ছে বাঁহাতি উইকেটকিপার-ব্যাটসম্যান জাকির হাসানের। এই ম্যাচের স্কোয়াডে ছিলেন তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। অসুস্থতাজনিত কারণে খেলতে পারছেন না তাসকিন। অন্যদিকে ইনজুরি শঙ্কা থাকায় শেষ মুহূর্তে বাদ পড়েছেন মিরাজ। একাদশে জায়গা হয়নি রিশাদ হোসেন ও এনামুল হক বিজয়ের।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আজ শান্তর অধিনায়কত্বের অভিষেকে কঠিন চ্যালেঞ্জের সামনে বাংলাদেশ। এই ম্যাচটি হেরে গেলে ১৩ বছর পর কিউইদের কাছে দেশের মাটিতে সিরিজ হারবে দল। সর্বশেষ ২০০৮ সালে বাংলাদেশের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল নিউজিল্যান্ড। এরপর ২০১০ সালে পাঁচ ম্যাচের সিরিজে ৪-০ ব্যবধানে এবং ২০১৩ সালে তিন ম্যাচের সিরিজে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয় নিউজিলল্যান্ড।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, জাকির হাসান, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, খালেদ আহমেদ ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ: ফিন অ্যালেন, উইল ইয়ং, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, রাচিন রবীন্দ্র, কোল ম্যাকেঞ্চি, অ্যাডাম মিলনে, ইশ সোধি, লুকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.