আইজিপি ব্যাজ পেলেন ৪৮৮ পুলিশ সদস্য

0
51
আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ বা আইজিপি ব্যাজ প্রদান

৪৮৮ জন পুলিশ সদস্যকে ‘আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ বা আইজিপি ব্যাজ দেওয়া হয়েছে।

প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে বুধবার (২৮ ফেব্রুয়ারি) আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন তাদের এ ব্যাজ পরিয়ে দেন।

একই সঙ্গে রাজারবাগ পুলিশ লাইনসের প্যারেড গ্র্যাউন্ডে ব্যাজপ্রাপ্তদের হাতে সনদও তুলে দেন তিনি।

এর আগে, গত ২৪ ফেব্রুয়ারি পুলিশ সদরদপ্তর থেকে জানানো হয়, ২০২৩ সালে প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ৪৮৮ জন পুলিশ সদস্যকে এ ব্যাজ দেওয়া হবে।

এদিকে রাজারবাগ পুলিশ লাইনসে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) পুলিশ সপ্তাহ ২০২৪ উদ্বোধনী করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ৪০০ পুলিশ সদস্যকে বিপিএম এবং পিপিএম পরিয়ে দেন তিনি।

এরমধ্যে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ৩৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’, ৬০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামলূক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ এবং ২১০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’ পদকে ভূষিত করা হয়।

বিপিএম সাহসিকতা ও সেবা এবং পিপিএম সাহসিকতা ও সেবা- এই চারটি ক্যাটাগরিতে প্রতিবছর এই পুরস্কার দেওয়া হয়। যারা এ পদকে ভূষিত হন তাদের নামের শেষে বিপিএম-পিপিএম উপাধি যুক্ত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.