অসি নারী দলের আতিথেয়তায় ত্রুটি রাখছে না বিসিবি

0
51

অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল আগেও বাংলাদেশে খেলতে এসেছে। ২১ মার্চ থেকে মিরপুরে প্রথম ওয়ানডে খেলতে নামবে তারা। এর আগে ২০১৪ সালের টি২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ খেলেছে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। ঢাকা থেকে বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরেছিলেন এলিসা পেরিরা। 

১০ বছর আগে আইসিসির টুর্নামেন্ট খেলে যাওয়া অসি নারী দল এবার ঢাকায় এসেছে ওয়ানডে ও টি২০ সিরিজ খেলতে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি চ্যাম্পিয়নশিপের খেলা। এই টুর্নামেন্টের পয়েন্টের ওপর ভিত্তি করেই ২০২৫ সালের ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করবে সেরা পাঁচ দল। এই রেসে শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। সাতবারের ওয়ানডে বিশ্বকাপজয়ী অসি নারী দলকে পুরুষ দলের সমান সুযোগ-সুবিধা দিতে হচ্ছে বিসিবিকে। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) নারী দলের জন্য আন্তর্জাতিক মানের সুযোগ-সুবিধা নিশ্চিত হওয়ার পরই চুক্তিতে স্বাক্ষর করেছে বলে জানান বিসিবির একজন কর্মকর্তা।

ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত নারী ক্রিকেট দল বিদেশ সফরে আন্তর্জাতিক সুযোগ-সুবিধা পেয়ে থাকে। তবে এই দলগুলোর মধ্যেও চাহিদার তারতম্য রয়েছে। অসিদের চাওয়া থাকে একটু বেশি। পাঁচতারকা হোটেলে রাখলেই হবে না, তাদের খাদ্য তালিকায় থাকতে হবে অ্যাভোকাডো ফল। অসি নারী ক্রিকেট দলের জন্য এ ফলও জোগান দিচ্ছে বিসিবি। তাদের দেখভালের জন্য নিয়োগ করা হয়েছে বিসিবির হেড অব প্রোগ্রাম ডেভিড মুরকে।

গতকাল সফরকারী দলের অনুশীলনে মুর নিজে উপস্থিত থেকে সবকিছু দেখভাল করছিলেন। মিরপুরে তিন ম্যাচ ওয়ানডে এবং তিন ম্যাচ টি২০ সিরিজ খেলতে আসা অস্ট্রেলিয়া দল গতকালই প্রথম অনুশীলন করে শেরেবাংলা স্টেডিয়ামে। যদিও পুরো দল একসঙ্গে পায়নি প্রথম সেশনে। নারী আইপিএলে খেলার কারণে ভাগে ভাগে ঢাকায় এসেছেন ক্রিকেটাররা। পাসপোর্ট জটিলতায় এলিসার আসতে একটু দেরি হচ্ছে বলে জানান বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম।

এদিকে বাংলাদেশ নারী দলের কিট স্পন্সর হয়েছে কোকা-কোলা বেভারেজ। বিসিবির সঙ্গে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.