অভিমান করে জাতীয় দল থেকে রোমান সানার অবসর

0
76
রোমান সানা

বাংলাদেশ জাতীয় আর্চারি দল থেকে অভিমান করে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন দেশসেরা আর্চার রোমান সানা। হুট করে তার এমন সিদ্ধান্ত নেওয়ায় হতবাক ক্রীড়াপ্রেমীরা। অবশ্য, গত কয়েক দিন ধরেই খেলা ছাড়ার ব্যাপারে ভাবছিলেন তিনি। তার অবসরের সিদ্ধান্ত একটি চিঠির মধ্যমে আর্চারি ফেডারেশনের কাছে জমা দিয়েছেন টোকিও অলিম্পিকে খেলা এই আর্চার।

রোববার (৩ মার্চ) গণমাধ্যমকে এই তথ্যটি নিশ্চিত করেছেন ফেডারেশনের সভাপতি লে. জেনারেল অব. মইনুল ইসলাম। তিনি বলেন, রোমান জাতীয় দলের হয়ে আর খেলবেন না। এমন চিঠি আমাদেরকে দিয়েছেন। কয়েক দিন আগেই তা পেয়েছি।

‘তবে আমরা এখন তা বিবেচনা করবো। সে কেনও খেলতে চায় না, রাগ বা ক্ষোভ আছে কিনা; হুট করে কোনও কিছু করা ঠিক হবে না। যদি সবাই মিলে ওকে বোঝানো যায় তাহলে হয়তো ফিরতে পারে।’

এদিকে নিজের না খেলার বিষয়ে রোমান বলেছেন, আর জাতীয় দলের হয়ে খেলবো না। জাতীয় দল থেকে অব্যাহতি চেয়ে চিঠি লিখেছি। আমি নিজেও জানি আরও ১০ বছর খেলতে পারবো। কিন্তু কিসের আশায় খেলবো? ১৪ বছর জাতীয় দলে খেলে কী পেয়েছি? বাংলাদেশের ইতিহাসে আর্চারিতে সর্বোচ্চ সাফল্য এনে দিলাম। কিন্তু কোথা থেকেও কিছু পেলাম না। এটা খুব দুঃখজনক।’

গত কিছু দিন থেকেই রোমানের পারফরম্যান্স সেভাবে ভালো হচ্ছে না। এরপর যোগ হয়েছে চোট। প্যারিস অলিম্পিকের কোয়ালিফাই টুর্নামেন্টেও গত বছর থাইল্যান্ডে ভালো কিছু করতে পারেননি। এর আগে টঙ্গীতে সতীর্থ আর্চারের সঙ্গে অসদাচরণের দায়ে ২০২২ সালে রোমানকে ২ বছরের জন্য ঘরোয়া ও আন্তর্জাতিক সব রকমের প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করেছিল ফেডারেশন।

নিষেধাজ্ঞার মেয়াদ পরে কমিয়ে আনে ফেডারেশন কর্মকর্তারা। যদিও সেই ধাক্কা সামলে আবারও তির-ধনুকে নজর দিতে চেয়ে আগের ফর্মে ফিরতে পারছেন না। এখন দেখার অপেক্ষা ফেডারেশনের হস্তক্ষেপে রোমান সানা ফিরে আসেন কিনা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.