অগ্নিদগ্ধ অভিনেত্রী আঁখির অবস্থার অবনতি

0
167
অভিনেত্রী শারমিন আঁখি, ছবি: সংগৃহীত
অভিনেত্রী শারমিন আঁখি

অভিনেত্রী শারমিন আঁখি
ছবি: সংগৃহীত

গত শনিবার মিরপুরের একটি শুটিংবাড়ির মেকআপ রুমে বিস্ফোরণে গুরুতর আহত হন অভিনেত্রী শারমিন আঁখি। সেদিনই তাঁকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেই বিস্ফোরণে আঁখির হাত, পা, চুলসহ শরীরের ৩৫ ভাগ পুড়ে যায়। এর মধ্যে শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাঁকে প্লাজমা দিতে হয়েছে।

ইমদাদুল হক মিলনের ‘প্রিয় দর্শনী’ উপন্যাস অবলম্বনে ‘অমীমাংসিত প্রেম’ নামে একটি নাটকের শুটিং করছিলেন আঁখি। কীভাবে এই বিস্ফোরণ ঘটেছে, জানতে চাইলে নাটকের পরিচালক আশফাকুল আলম বলেন, ‘আমরা কিছুই বুঝতে পারছি না, কীভাবে বিস্ফোরণ ঘটল। তবে নতুন বাসা, মেকআপ রুমে গ্যাস জমে থাকতে পারে।’

আঁখির স্বামী নাট্যনির্মাতা রাহাত কবির সেই সময় শুটিং বাড়িতেই ছিলেন। তিনি বলেন, ‘আঁখি আমাকে জানায়, শুটিংয়ের জন্য তৈরি হতে চুল স্ট্রেট করে নিচ্ছিল। সকেট থেকে স্ট্রেট মেশিনের প্লাগ খোলার সময় ভয়াবহ শব্দ হয়। পরে আর তার কিছু মনে নেই। ধারণা করা হচ্ছে, রুমে গ্যাস জমে ছিল, স্পার্কিং থেকে আগুন ধরে যায়।’

নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করছেন শারমিন আঁখি। চট্টগ্রামে বেড়ে ওঠা মেয়েটি ঢাকাবাসী হয়েছেন নাটকের টানেই।

নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করছেন শারমিন আঁখি। চট্টগ্রামে বেড়ে ওঠা মেয়েটি ঢাকাবাসী হয়েছেন নাটকের টানেই।

দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে অভিনয় করছেন শারমিন আঁখি। নাটক, বিজ্ঞাপন, স্বল্পদৈর্ঘ্য সিনেমা ও মডেলিংয়ের পর ২০১৮ সালে নাম লেখান সিনেমায়। প্রথম সিনেমা ছিল ‘ইতি, তোমারই ঢাকা’। এই সিনেমার ১১ জন নির্মাতার ১১টি গল্পের মধ্যে ‘জিন্নাহ ইজ ডেড’-এ অভিনয় করে প্রশংসা পান আঁখি। পরে ‘কোনো এক কালে’, ‘জাস্ট এ জোক ডার্লিং’সহ বেশ কিছু সিনেমায় দেখা গেছে তাঁকে। গত বছর শঙ্খ দাশগুপ্ত পরিচালিত ওয়েব সিরিজ ‘বলি’তে পতিতার চরিত্রে তিনি দারুণ অভিনয় করেন।

আঁখির বেড়ে ওঠা চট্রগ্রামে। সেখানে মঞ্চনাটকদের দল ‘অরিন্দম নাট্য সম্প্রদায়’–এ অভিনয়ে হাতেখড়ি। এই দলের তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ‘কবি’ উপন্যাস অবলম্বনে নাটকের বসন্ত চরিত্রে অভিনয় করে প্রশংসা পান তিনি। তার পর থেকে তাঁর অভিনয়ের দিকে ঝোঁক বাড়ে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.