৪১৮ হাজি নিয়ে বিমানের প্রথম ফিরতি ফ্লাইট ঢাকায়

0
102
বাংলাদেশ এয়ারলাইন্স

৪১৮ জন হাজি নিয়ে ঢাকায় পৌঁছেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফিরতি হজ ফ্লাইট। সোমবার সকাল ৭টা ১৫ মিনিটে বিমানের বিজি-৩৩২ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে পৌঁছানোর পর হাজিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানায় বিমান। এ সময় বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিমানের কর্মকর্তারা জানান, সৌদি কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী হাজিগণ ব্যক্তিগতভাবে নিজেদের সঙ্গে জমজমের পানি পরিবহন করতে পারবেন না। এয়ারলাইন্সের পক্ষ থেকে জমজমের পানি পরিবহন ও বিতরণ করা হবে।

বিমান জানায়, নিয়ম অনুযায়ী প্রত্যেক হাজিকে ৫ লিটার করে জমজমের পানি সরবরাহ করা হচ্ছে। এ ছাড়া অন্য এয়ারলাইন্সে দেশে ফেরা হাজিদেরও জমজমের পানি সরবরাহ করছে বিমান।

এ বিষয়ে বিমানের মহাব্যবস্থাপক ও জনসংযোগ কর্মকর্তা তাহেরা খন্দকার জানান, বিমানবন্দরে হাজিদের জন্য আগে থেকেই জমজমের পানি মজুদ রাখা হয়েছে। লাগেজ নিয়ে বিমানবন্দরের গ্রিন চ্যানেল গেট দিয়ে বের হওয়ার সময় প্রত্যেক হাজিকে জমজমের ৫ লিটার পানি ভর্তি একটি করে বোতল দেওয়া হচ্ছে।

গত ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হয়। হজ পালন শেষে ইতোমধ্যেই দেশে ফিরতে শুরু করেছেন হাজিরা। রোববার ৩৩৫ জন হাজি নিয়ে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইনাস এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট।

এ সময় বেসামরিক বিমান চলাচল (বেবিচক) কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান বিমানবন্দরে উপস্থিত হয়ে দেশে ফেরা হাজিদের অভ্যর্থনা জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.