হাসপাতালে রুশ হামলা: আঁতুড়ঘরেই নিভে গেল শিশুর জীবন

0
55
হামলার পরে প্রসূতি ওয়ার্ডের ধ্বংসস্তূপ। ছবি- সিএনএন।

ইউক্রেনের দক্ষিণাঞ্চলের একটি হাসপাতালে রাশিয়ার হামলায় জন্মের পরই এক শিশু নিহত হয়েছে। এ ঘটনার পরে হাসপাতালটির ধ্বংসস্তূপ থেকে নবজাতকের মা ও চিকিৎসককে উদ্ধার করা হয়েছে। দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

ইউক্রেনের জরুরি পরিষেবা বিভাগ জানিয়েছে, জাপোরিঝিয়া অঞ্চলের ভিলনিয়ানস্ক শহরের হাসপাতালে প্রসূতি ওয়ার্ডে ওই নারী মাত্রই সন্তান প্রসব করেন। এরপরই রাশিয়ার রকেট হামলায় তিনি নবজাতক সন্তানকে হারান। প্রাথমিকভাবে জানা গেছে, ধ্বংসস্তূপে আর কেউ আটকে নেই।

এর আগে সেনাবাহিনীর জাপোরিঝিয়া অঞ্চলের প্রধান টেলিগ্রামে জানান, রুশ বাহিনী ভিলনিয়ানস্ক হাসপাতালের একটি ছোট প্রসূতি ওয়ার্ডে প্রবল রকেট হামলা চালিয়েছে। হাসপাতালে হামলার ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

ভিলনিয়ানস্ক শহরটি ইউক্রেনের নিয়ন্ত্রণাধীন। বৃহত্তর জাপোরিঝিয়া অঞ্চলের কিছু অংশ রাশিয়ার দখলে রয়েছে, যাকে নিজেদের অঞ্চল বলে দাবি করে রাশিয়া।

এদিকে, ইউক্রেনের ঊর্ধ্বতন কর্মকর্তা বুধবার বলেছেন, ইউক্রেনের খারকিভ অঞ্চলে রাশিয়ার গোলাবর্ষণে দুইজন নিহত হয়েছেন। ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয়ের উপপ্রধান কিরিলো টিমোশেঙ্কো টেলিগ্রামে বলেছেন, কুপিয়ানস্ক শহরে একটি আবাসিক ভবন, একটি স্বাস্থ্য ক্লিনিক এবং একটি স্কুলে হামলা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.