স্বপ্নই আমাকে খুঁজে নিয়েছে: জাহারা মিতু

0
1622
জাহারা মিতু

সম্প্রতি  শাকিব খানের নতুন ছবি ‘আগুন’ এর নায়িকা হিসেবে ঘোষণা করা হয় জাহারা মিতুর নাম। রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে তাকে জমকালো আয়োজনের মাধ্যমে পরিচয় করিয়ে দেয়া হয় শাকিব খানের নায়িকা হিসেবে। এখন চলছে আগুন ছবিতে অভিনয়ের প্রস্তুতি পর্ব। সম্প্রতি সমকাল লাইভে এসে ক্যারিয়ার ও নতুন অঙ্গনে পথ চলার নানা বিষয়ে কথা বললেন মিতু।

জাহারা মিতু

কখন মনে হলো চলচ্চিত্রই আপনার ঠিকানা?

আমার মনে হচ্ছে না চলচ্চিত্র আমি বেছে নিয়েছি। মনে হচ্ছে, চলচ্চিত্রই আমাকে বেছে নিয়েছে। চলচ্চিত্রকে পেশা হিসেবে নেবো বলিনি। আমার পেশা হচ্ছে- ফ্যাশন ডিজাইন। আর শোবিজে কাজ করবো এটাও কখনও ভাবিনি। মিস ওয়ার্ল্ড বাংলাদেশে প্রথম রানারআপ হওয়ার পর কীভাবে যেনো শোবিজে কাজ করা শুরু করলাম। তবে কাজ করতে করতে এখন মিডিয়াটা ভালোবাসার জায়গায় পরিণত হয়েছে। তাই প্রফেশন ফ্যাশন ডিজাইনিং হলেও পেশনটা মিডিয়া। আর চলচ্চিত্রে কীভাবে যে এলাম নিজেও বলতে পারবো না।

তার মানে চলচ্চিত্রে আসবেন এমন স্বপ্নও ছিল না?  

এক কথায় বলতে গেলে ‘না’। এ ক্ষেত্রে মনে হয় স্বপ্নই আমাকে দেখেছে।

চলচ্চিত্রে যাত্রা হচ্ছে ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে। বিষয়টিকে কীভাবে নিচ্ছেন?

এটা আমার জন্য অবশ্যই সৌভাগ্যের যে বাংলাদেশর সুপারস্টারের সঙ্গে আমার অভিষেক হতে যাচ্ছে। এটা আমার জন্য অনেক বড় পাওয়া। যারা সিনেমায় কাজ করতে চান তাদের স্বপ্ন থাকে শাকিব খানের বিপরীতে অভিনয় করার। আমার শুরুটা সেই শাকিব খানের সঙ্গেই হচ্ছে। সবাই বলছেন, বড় মাধ্যমে মিতুর শুরু হচ্ছে। এটা আামর জন্য বেশ আনন্দের। আর আমি আগেও বলেছি, এখনও বলছি শাকিব খান আমার কাছে শুধু সুপারস্টারই নন, তিনি আমার কাছে মেগাস্টার।

জাহারা মিতু

আগুন ছবিতে কাজ কাজের সুযোগটা কীভাবে হলো?

দেশের একটি চ্যানেলে বাংলাদেশ বনাম ওয়েস্টি ইন্ডিজের খেলা নিয়ে একটা অনুষ্ঠানের উপস্থাপনা করছিলাম। ওই সময় দেশ বাংলা মাল্টিমিডিয়া থেকে আমার কাছে ফোন আসে। তারা টিভি স্ক্রিনে আমাকে দেখে ফোন দেয়। তখনই চলচ্চিত্রটি করার প্রস্তাব দেন। যদিও প্রথমে ইনিয়ে বিনিয়ে ‘না’ করেছিলাম। আরও প্রস্তুতি নিতে চাই- এগুলো বলে ‘না’ করে দেই। পরে আবার ফোন করে যখন বলা হয় নির্মাতা থাকবেন বদিউল আলম খোকন আর নায়ক শাকিব খান, তখন এই নামের মধ্যেই আটকে যাই। আর ‘না’ করা সম্ভব হয়নি।

নির্মাতা না নায়ক, কার প্রতি বেশি টান থেকে আগুনে ঝাঁপ দেয়া?

উভয়ই। কারণ আমরা জানি, শাকিব খান আর খোকন ভাই অনেক ব্যবসা সফল ছবি উপহার দিয়েছেন। নির্মাতা হিসেবে খোকন ভাই বেস্ট। আর নায়ক হিসেবে তো শাকিব খানকে নিয়ে কিছু বলার প্রয়োজন পড়ে না। তাই এ দুজনের নাম শোনার পর এতো ভালো একটা প্রস্তাব হাত থেকে চলে যাক আমি চাইনি। রাজি হয়েছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.