দ্বিগুণ দামেও গ্যাস না পাওয়া আত্মঘাতী: এফবিসিসিআই সভাপতি

0
132
গ্যাস

আগের তুলনায় প্রায় দ্বিগুণ টাকা দিয়েও নিরবচ্ছিন্ন গ্যাস না পাওয়াকে আত্মঘাতী ব্যাপার বলে আখ্যায়িত করেছেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন।

আজ রোববার বিকেলে ঢাকার একটি হোটেলে ২০১৯-২০ অর্থবছরের জাতীয় রপ্তানি ট্রফি বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জসিম উদ্দিন এ কথা বলেন। বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইপিবির ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান।

এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, ‘প্রতি ঘনমিটার গ্যাস ১৬ থেকে বাড়িয়ে ২৫ টাকা করার প্রস্তাব আমরা নিজেরাই দিয়েছিলাম। দাম আরও বাড়িয়ে সরকার তা ৩০ টাকা করল। কিন্তু নিরবচ্ছিন্ন গ্যাস আর পাওয়া যাচ্ছে না। শিল্প খাতের জন্য এটি আত্মঘাতী ব্যাপার হবে।’

ব্যবসায়ীরা আগে যেসব সুবিধা পেতেন, সেগুলোর অনেকগুলোই এখন নেই বলে মন্তব্য করেন জসিম উদ্দিন। বলেন, গ্যাসের বর্তমান দাম এখন আন্তর্জাতিক বাজারদরের কাছাকাছি।

ক্যাপটিভ পাওয়ার প্ল্যান্ট, স্মল পাওয়ার প্ল্যান্ট এবং বাণিজ্যিক বিদ্যুৎকেন্দ্রের প্রতি ঘনমিটার গ্যাসের দাম ১৬ থেকে ৩০ টাকা করা হয়েছে গত ১৮ জানুয়ারি।

এবার জাতীয় রপ্তানি ট্রফি পেয়েছে মোট ৭১টি প্রতিষ্ঠান। এর মধ্যে ইউনিভার্সেল জিনস লিমিটেড সেরা রপ্তানিকারক হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি পেয়েছে। পণ্য ও সেবা খাত–নির্বিশেষে জাতীয়ভাবে সর্বোচ্চ রপ্তানির জন্য প্রতিষ্ঠানটি এ ট্রফি পায়। ট্রফি গ্রহণ করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.