সোনা জিতলেন রোমান সানা

0
443
এশিয়ান র‌্যাঙ্কিং আর্চারিতে সোনা জিতলেন রোমান সানা

আর্চারিতে আজ বাংলাদেশের জন্য গৌরবের একটা দিন। আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনেও। এশিয়া কাপ র‍্যাঙ্কিং টুর্নামেন্টের ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে সোনার পদক জিতে দেশকে গর্বিত করেছেন আর্চার রোমান সানা। চীনের শি ঝেনকিকে হারিয়েছেন তিনি। রিকার্ভের দলগত ইভেন্টের ফাইনালেও আজ নামবে বাংলাদেশ। সেখানেও রোমানদের প্রতিপক্ষ চীন।

ফিলিপাইন্সের ক্লার্ক সিটিতে শুক্রবার সোনা জেতার লড়াইয়ে চীনা প্রতিপক্ষ শি ঝেনকিকে ৭-৩ ব্যবধানে হারিয়েছেন বিশ্ব চ্যাম্পিয়নশিপের রিকার্ভে পদক জেতা এই আর্চার।

প্রথম সেটে ঝেনকির সঙ্গে ২৮-২৮ পয়েন্টে ড্র করেছিলেন রোমান। কিন্তু ঝামেলা লাগে দ্বিতীয় সেটে। এই সেটে ২৯-২৬ ব্যবধানে হেরে পিছিয়ে পড়েন রোমান। কিন্তু তৃতীয় সেটে আর গড়বড় হতে দেননি। তৃতীয় সেটে ২৭-২৫ ব্যবধানে জিতে দারুণভাবে ঘুরে দাঁড়ান এই আর্চার।

এশিয়া কাপ র‌্যাঙ্কিং টুর্নামেন্টের ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টের ফাইনালে চীনের প্রতিপক্ষ শি ঝেনকিকে হারিয়ে সোনা জিতে নিয়েছেন বাংলাদেশের রোমান সানা।

চতুর্থ সেটেও চলতে থাকে রোমানের জয়রথ। এই সেটে ২৮-২৫ পয়েন্টে জিতে এগিয়ে যান গত আর্চারি বিশ্বচ্যাম্পিয়নশিপে রিকার্ভ পুরুষ এককে ব্রোঞ্জ জেতা রোমান। শেষ সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২৮-২৭ পয়েন্টে জিতে সেরা হন বাংলাদেশের এই তারকা।

এখন অপেক্ষা দলগত ইভেন্টে সোনা জেতার!

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে