সুপার টুয়েলভে টাইগারদের ম্যাচের সময়সূচি

0
87
মূলপর্বে টাইগারদের প্রথম প্রতিপক্ষ শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে গ্রুপ ‘বি’তে রানার্স আপ হয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করে বাংলাদেশ। গ্রুপের চ্যাম্পিয়ন হয় স্কটল্যান্ড। বাছাই পর্বে গ্রুপ ‘বি’তে ৩ খেলায় ৩ জয়ে পূর্ণ ৬ পয়েন্ট সংগ্রহ করে স্কটল্যান্ড। আর ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট পায় বাংলাদেশ।

‘বি’ গ্রুপের রানার্স আপ হওয়ায় সুপার টুয়েলভে গ্রুপ-১এ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা,ওয়েস্ট ইন্ডিজ ও বাছাই পর্বে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার প্রতিপক্ষ হবে বাংলাদেশ।

অন্যদিকে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ায় সুপার টুয়েলভে গ্রুপ-২এ ভারত-পাকিস্তান-আফগানিস্তান, নিউজিল্যান্ড ও বাছাই পর্বে ‘এ’ গ্রুপের রানার্স আপ নামিবিয়ার প্রতিপক্ষ হবে স্কটল্যান্ডের।

আগামীকাল থেকেই শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্ব। এই পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। শারজাহতে টাইগারদের প্রতিপক্ষ হবে শ্রীলঙ্কা।

এ পর্বে আবু ধাবিতে  ইংল্যান্ডের বিপক্ষে  বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ২৭ অক্টোবর। ২৯ অক্টোবর শারজাহতে সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ।

২ নভেম্বর সুপার টুয়েলভে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। এ ম্যাচটি হবে আবু ধাবিতে। ৪ নভেম্বর দুবাইতে সুপার টুয়েলভে নিজেদের পঞ্চম ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। সুপার টুয়েলভে বাংলাদেশের সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

১০ ও ১১ নভেম্বর হবে বিশ্বকাপের দু’টি সেমিফাইনাল। ১৪ নভেম্বর হবে ফাইনাল।

একনজরে দেখে নেয়া যাক বাংলাদেশের সুপার টুয়েলভের সূচি:

২৪ অক্টোবর প্রতিপক্ষ এ১ (শ্রীলঙ্কা), বিকেল ৪টা (শারজাহ)

২৭ অক্টোবর প্রতিপক্ষ ইংল্যান্ড, বিকেল ৪টা (আবুধাবি)

২৯ অক্টোবর প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, বিকেল ৪টা (শারজাহ)

২ নভেম্বর প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, বিকেল ৪টা (আবুধাবি)

৪ নভেম্বর প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, বিকেল ৪টা (দুবাই)।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে