সাকিব-তামিমের মধ্যে ক্রিকেটীয় দ্বন্দ্ব দেখেন না বিসিবি নির্বাচকরা

0
116
ছবি: বিসিবি

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে বোমা ফেঁটেছিল। সাকিব-তামিমের মধ্যে ব্যক্তিগত দ্বন্দ্ব ‘ওপেন সিক্রেট’। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সেটা প্রকাশ্যে এনেছিলেন। এক সাক্ষাৎকারে ওই দ্বন্দ্ব নিয়ে তিনি চিন্তিত বলে মন্তব্য করেছিলেন।

এরপর ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছে বাংলাদেশ। তবে সাকিব এবং তামিম মাঠে জুটি গড়ে ব্যাট করে, দলের প্রয়োজনে আলাপ-আলোচনা করে বুঝিয়ে দিয়েছেন তাদের মধ্যে কোন ক্রিকেটীয় সমস্যা নেই। দলের প্রয়োজনে এক তারা।

বিসিবির নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং হাবিবুল বাশারও মনে করেন দলের প্রয়োজনে সাকিব-তামিম এক। চট্টগ্রামে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচের আগে যেমন উইকেট নিয়ে তাদের দু’জনকে আলোচনা করতে দেখা গেছে।

উইকেটের পাশে দাঁড়িয়ে ছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম এবং হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তামিম ওই সময় ‘সাকিব, এই সাকিব’ বলে ডাক দেন। জোর পায়ে হেঁটে আসেন বাঁ-হাতি স্পিন অলরাউন্ডার। সেখানে উইকেট-কন্ডিশন নিয়ে কথা-বার্তা বলেন সাকিব-তামিম। হেড কোচের সঙ্গে সেখানে উপস্থিত ছিলেন নান্নু এবং বাশার।

ওই অভিজ্ঞতার বিষয়টি তুলে ধরে বিসিবির প্রধান নির্বাচক নান্নু সংবাদ মাধ্যম ক্রিকবাজকে বলেছেন, ‘উইকেট নিয়ে তারা একে অপরের ধারণা শেয়ার করছিল, যা ছিল প্রাণবন্ত এক আলাপ। সিরিজের শেষ ম্যাচ নিয়ে তারা তাদের মতামত শেয়ার করেছে এবং পরিকল্পনা করেছে। এটাই আমাদের জন্য যথেষ্ট।’

নান্নু বলেন, ‘আমি মনে করি, তারা দু’জনই পেশাদার এবং দলের প্রতি তাদের দায়িত্বের বিষয়ে সচেতন। তাদের কাউকে দলের বা দলের কারো দরকার এবং তারা এগিয়ে আসেনি এমনটা আমি কখনও দেখিনি। আমি মনে করি, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.