সরকার সুষ্ঠু নির্বাচন দেখানোর চেষ্টা করেছে: আমীর খসরু

0
127
ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে আমীর খসরু মাহমুদ চৌধুরী

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের মাধ্যমে সরকার সুষ্ঠু নির্বাচন দেখানোর চেষ্টা করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, দেশে এখন কোনো নির্বাচন আর নিরপেক্ষ হয় না। এটি দুঃখের বিষয়। গাজীপুরের নির্বাচন নিয়ে অনেক কথা বলা যায়। একটা সুষ্ঠু নির্বাচন দেখাতে হবে, তাই গাজীপুরে সরকার সেটা দেখিয়েছে। শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আগামী নির্বাচন অবশ্যই নিরপেক্ষ সরকারের অধীন হতে হবে উল্লেখ করে আমীর খসরু বলেন, নির্বাচনের আলোচনা আসছে পরে। প্রথমে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে হবে। দেশের গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার আগে নির্বাচনী আলোচনা একটি ব্যর্থ আলোচনা। যারা দেশের গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার আগে নির্বাচনী আলোচনার কথা বলছেন, তারা এই সরকারের পক্ষে কাজ করছেন।

তিনি বলেন, গণমাধ্যমের যতটুকু স্বাধীনতা আছে তা ডিজিটাল নিরাপত্তা আইনে দমন করছে সরকার। এছাড়া কিছু মানুষের জন্য আজ সাংবাদিকরা হুমকির মুখে আছেন। অনেকে দেশ ছেড়ে চলে গেছেন। কিন্তু সাংবাদিকতায় মানদণ্ড ফিরিয়ে আনতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, যুক্তরাষ্ট্র থেকে যে ভিসা নীতি প্রণয়ন করা হয়েছে, সেখানে গণমাধ্যমের দায়িত্ব ও নির্বাচন সুষ্ঠু করার কথা বলা হয়েছে। তার মানে হলো, সাংবাদিকদের অংশগ্রহণ ছাড়া গণতন্ত্র, মানবাধিকার, ভোটাধিকার, আইনের শাসন, জীবনের নিরাপত্তা, বাকস্বাধীনতা কোনোটিই অর্জন সম্ভব নয়।

তিনি দাবি করেন, দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনা না গেলে একের পর এক নিষেধাজ্ঞা আসতেই থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.