সরকারের শীর্ষস্থানীয় কর্মচারীরা ৯৪ লাখ টাকার গাড়ি পাবেন

0
171
গাড়ি:প্রতিকী ছবি।

সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, অধিদপ্তর, পরিদপ্তর গ্রেড ১ ও ২ পর্যায়ের কর্মচারীদের জন্য সর্বোচ্চ ৯৪ লাখ টাকার জিপ গাড়ি কিনতে পারবে। গ্রেড ৩ পর্যায়ের কর্মচারীদের জন্য কেনা যাবে ৫৭ লাখ টাকার জিপ।

রেজিস্ট্রেশন, শুল্ক, করসহ গাড়ির দাম নির্ধারণ করে নতুন এই নির্দেশনা দিয়েছে অর্থ মন্ত্রণালয়। গত সপ্তাহে দেওয়া নির্দেশনায় বলা হয়েছে, বিভিন্ন কোম্পানির কার, জিপ, পিকআপ, মাইক্রোবাস, মোটরসাইকেল, অ্যাম্বুলেন্স, কোস্টার মিনিবার (এসি ও ননএসি) ও ট্রাকের বাজারদর বিবেচনা করে যানবাহনের নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে। বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, অধিদপ্তর, পরিদপ্তর যানবাহন ক্রয়ে অনুমতি বা বরাদ্দ প্রদানের সময় এই মূল্য অনুসরণ করতে বলা হয়েছে।

মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হাবিবুন নাহার স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে, কর্মচারীদের ব্যবহারের জন্য সর্বোচ্চ ৪৪ লাখ টাকার মাইক্রোবাস, ৪৪ লাখ টাকার অ্যাম্বুলেন্স, ৩৫ লাখ টাকার প্রাইভেট কার, ২৮ লাখ টাকার পিকআপ, ১ লাখ ৪০ হাজার টাকার মোটরসাইকেল, ৬৯ লাখ টাকার শীতাতপ নিয়ন্ত্রিত মিনিবাস, ৪২ লাখ ২৯ হাজার টাকার বাস, ৩৯ লাখ টাকার ৫ টনের ট্রাক, ৩১ লাখ ৭৫ হাজার টাকার ৩ টনের ট্রাক কিনতে পারবে সরকারের দপ্তর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে