উইন্ডোজ ১১ আপডেট করুন

0
90
উইন্ডোজ ১১

একসময়ের বহুল কাঙ্ক্ষিত উইন্ডোজ টেনের মেয়াদ শেষ হতে চলেছে। মাইক্রোসফট নিশ্চিত করেছে, উইন্ডোজ টেন ২২এইচ২ হবে অপারেটিং সিস্টেমের শেষ সংস্করণ। তার মানে উইন্ডোজ টেন নিরাপত্তা প্যাঁচ এবং বাগ ফিক্স ছাড়াও আর কোনো বড় আপডেট পাওয়া যাবে না। ২০২৫ সালের ১৪ অক্টোবরের মধ্যে শেষ হতে চলেছে এটি। এর আগেই ব্যবহারকারীদের বলা হয়েছিল, উইন্ডোজ ১১-এ যাওয়ার জন্য। এমন পরিস্থিতি আপনি যদি মনস্থির করে থাকেন উইন্ডোজ ১০ থেকে উইন্ডোজ ১১-তে আপডেট করবেন, তাহলে কীভাবে করবেন তার নির্দেশনাও রয়েছে।

উইন্ডোজ ১১ ডাউনলোড করতে আপনার ইন্টারনেট যথেষ্ট গতিময় হতে হবে। এ ছাড়া আপনার কম্পিউটারে পর্যাপ্ত ফ্রি স্টোরেজ নিশ্চিত করতে হবে। উইন্ডোজ ১০ থেকে উইন্ডোজ ১১তে আপডেট করতে প্রয়োজন একটি ৬৪ বিট প্রসেসর বা এসওসিতে দুই বা ততোধিক কোরের সঙ্গে এক গিগাহার্টজ বা দ্রুত প্রসেসর, ৪ গিগাবাইট (জিবি) বা তার চেয়ে বেশি মেমোরি, ৬৪ জিবি কিংবা তার চেয়ে বেশি স্টোরেজ, সিকিউর বুট ক্যাপাবল ইউইএফআই টিএমপি, ৭২০ পিক্সেল উচ্চ ক্ষমতার ডিসপ্লে এবং মাইক্রোসফট অ্যাকাউন্ট থাকতে হবে।

যদি আপনার পিসি বা ল্যাপটপ উইন্ডোজ ১১ এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ না হয় তাহলে হার্ডওয়্যার আপডেট করতে হবে। কিন্তু যদি এটি সামঞ্জস্যপূর্ণ হয়, তাহলে স্টার্টে ক্লিক করুন এবং সেটিংসে যান। ‘আপডেট অ্যান্ড সিকিউরিটি’-এ ক্লিক করে ‘উইন্ডোজ আপডেটে’ ক্লিক করে হালনাগাদ যাচাই করুন। এবার সব ঠিক থাকলে এগিয়ে যান এবং ডাউনলোড করে ইনস্টল করুন। এর পরও যদি আপডেট ভার্সন না দেখায়, তাহলে মাইক্রোসফট ওয়েবসাইটে গিয়ে ‘উইন্ডোজ মিডিয়া ক্রিয়েশন’ টুল ডাউনলোড করুন এবং কম্পিউটারে উইন্ডোজ ১১ ইনস্টল করতে এটি ব্যবহার করুন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.