শ্রীলংকা যাচ্ছেন ডমিঙ্গো-ল্যাঙ্গাভেল্টরা

0
220
ডমিঙ্গো-ল্যাঙ্গাভেল্ট

ছুটি নেবেন না। জাতীয় দলের সঙ্গে পাইপলাইন নিয়েও কাজ করবেন। কোচ নিয়োগের সময় রাসেল ডমিঙ্গোর এই দুই পরিকল্পনা পছন্দ হয়েছিল বিসিবি কর্তাদের। কথা মতো, রাসেল ডমিঙ্গো যাচ্ছেন শ্রীলংকা সফরে বাংলাদেশ ‘এ’ দলের খেলা দেখতে। গলে চার দিনের একটি ম্যাচ দেখে দেশে যাবেন তিনি। আবার টাইগারদের সঙ্গে যোগ দেবেন ভারত সিরিজের অনুশীলন ক্যাম্প শুরু হলেই।

ত্রিদেশীয় টি-২০ সিরিজে বেশ কিছু নতুন খেলোয়াড় নেওয়া হয়েছে কোচের পছন্দে। লেগ স্পিনার আমিনুল ইসলাম কোচের নতুন আবিষ্কার। ওপেনিংয়ে নাজমুল হোসেন শান্তকেও পরখ করে দেখেছেন। যদিও পরীক্ষায় ব্যর্থ হয়েছেন নাজমুল। টাইগারদের টি-২০ সিরিজ শেষে বুধবারই শ্র্রীলংকা যাওয়ার কথা ছিল রাসেল ডমিঙ্গোর। সঙ্গে বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্টেরও। তবে বৃষ্টির কারণে শ্রীলংকা ‘এ’ দলের বিপক্ষে প্রথম চার দিনের ম্যাচটা ভেসে গেছে।

দ্বিতীয় ম্যাচটি শুরু হবে ৩০ সেপ্টেম্বর। ওই ম্যাচ দেখতে রাসেল ডমিঙ্গোরা বৃহস্পতিবার শ্রীলংকা সফরে যাবেন। দলের সঙ্গে কাজ করবেন। দেখবেন মুমিনুল, সৌম্য, সাদমান, মিরাজদের খেলা। বোলিং কোচ দেখে নেবেন এবাদত হোসেন, আবু জায়েদ রাহী কিংবা প্রবাসে নির্মাণ শ্রমিক থেকে বাঁ-হাতি পেসার হয়ে যাওয়া সালাউদ্দিন শাকিলদের। এরপর ছুটি কাটাতে দক্ষিণ আফ্রিকা যাবেন কোচ। এছাড়া কোচের সঙ্গে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিনও যাবেন।

মুমিনুল হকের নেতৃত্বে শ্রীলংকা ‘এ’ দলের বিপক্ষে দুটি চার দিনের ও তিনটি একদিনের ম্যাচ খেলতে শ্রীলংকা গেছে বাংলাদেশ ‘এ’ দল। সর্বশেষ টেস্ট স্কোয়াডের সাত ক্রিকেটার মুমিনুল হক, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন ও মেহেদী হাসান মিরাজ আছেন শ্রীলংকা সফরে। এ ছাড়া অভিজ্ঞ জহুরুল ইসলামও আছেন। জাতীয় দলের পাইপলাইনে থাকা নুরুল হাসান সোহান, মেহেদী হাসান রানা, লেগস্পিনার রিশাদ হোসেন আছেন ওই সফরে। অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়ক সাইফ হাসানও ভারত থেকে যোগ দেবেন ‘এ’ দলের সঙ্গে।

পাইপলাইন সমৃদ্ধ করতে ঘরোয়া ক্রিকেটের খেলা দেখারও ইচ্ছা আছে তার। বিসিবির সাক্ষাৎকার দেওয়ার সময় এমনই জানিয়ে রেখেছেন তিনি। এ নিয়ে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানান, ত্রিদেশীয় সিরিজ শেষ করে দুই কোচের সঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও যাবেন শ্রীলংকা। ‘এ’ দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন তিনি। শ্রীলংকা সফরটা নভেম্বরে ভারতের বিপক্ষে সিরিজের প্রস্তুতি মনে করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে