দুই দলকে রাজপথে সমাবেশ না করার অনুরোধ স্বরাষ্ট্রমন্ত্রীর

0
128
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আমরা অনুরোধ করছি বড় দুই দলকে তারা যেন রাস্তা বর্জন করে। তারা যেন সহিংসতা না করেন সেটি আমরা অনুরোধ করব। কারা কোথায় সমাবেশ করবে আমরা এখনও কিন্তু জানি না। আমরা বলছিলাম মাঠে করতে। তাদের অসুবিধা থাকলে আমরা পরে বিবেচনা করব।

আগামী ৩০ জুলাই অনুষ্ঠেয় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিএনপি আগামীকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং আওয়ামী লীগের তিন সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করবে বলে ঘোষণা দিয়েছে। এ বিষয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘তারা যদি (সমাবেশ) করে আমরা দুই দলকেই শর্ত দিয়ে দেব; তারা কীভাবে করবে এবং কী করতে পারবেন না।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রাজনীতিবিদ এবং রাজনৈতিক দলগুলোর কর্মসূচি পালনে সরকারের পক্ষ থেকে কোনো বাধা নেই। তারা যেন নিয়ম-শৃঙ্খলা মেনে চলেন। দেশের আইন মেনে চলবেন, জনদুর্ভোগ সৃষ্টি না করেন—সে জন্য আমি আহ্বান রাখব। তারা যেন কোনো রকম ধ্বংসাত্মক কাজে লিপ্ত না হন।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘তারা যদি এটি অতিক্রম করে জনদুর্ভোগ সৃষ্টি করেন কিংবা জানমালের ক্ষতি করেন কিংবা কোনো জায়গায় জনগণের বিরুদ্ধে দাঁড়িয়ে যান, শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করেন তখন আমাদের নিরাপত্তা বাহিনী তাদের ওপর অর্পিত দায়িত্ব তারা পালন করবে। ২ দলের জন্য একই নির্দেশনা থাকবে। এখন পর্যন্ত আমরা কাউকে অনুমতি দেইনি। এসব পুলিশ কমিশনার নিয়ন্ত্রণ করে থাকেন। তিনি বসে সিদ্ধান্ত নেবেন যে, কী করবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.