শান্তি সমাবেশ থেকে বিএনপিকে প্রতিহতের ডাক হানিফের

0
32
রাজধানীর ফার্মগেটে ঢাকা মহানগর উত্তর যুবলীগ আয়োজিত এক ‘শান্তি সমাবেশে’ বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ

দেশব্যাপী বিএনপি, জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে ‘শান্তি সমাবেশ’ ব্যানারে আয়োজিত এ শান্তি সমাবেশে মাহবুব উল আলম হানিফ আরও বলেন, ‘আজকে এমন সময়ে আমরা সমাবেশ করছি, যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মাইলফলক অতিক্রম করছে, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত ও স্মার্ট দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করা হচ্ছে, তখন বিএনপি দেশে নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করছে।’ বিএনপিকে পাকিস্তানের আদর্শের অনুসারী দল উল্লেখ করে তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধাদের কটাক্ষ করে কথা বলার মাধ্যমে বিএনপি প্রমাণ করেছে, তারা মুক্তিযুদ্ধের আদর্শের অনুসারী নয়। ’৭২-এর সংবিধানবিরোধী কথা বলার ধৃষ্টতা বলেও জানান তিনি।

সমাবেশে কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান (নিখিল) বলেন, বিএনপি রাজপথ দখলে রাখার হুমকি দিচ্ছে। কিন্তু যুবলীগ প্রমাণ করেছে রাজপথ বিএনপির নয়, যুবলীগের দখলে।

বিএনপির রাজনৈতিক কর্মসূচির ঘোষণাকে ফাঁকা বুলি উল্লেখ করে তিনি আরও বলেন, বিএনপির কর্মীরাও নেতাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন, তাঁদের বিদেশি বন্ধুরাও বুঝতে পেরেছেন বাংলাদেশের জনগণ বিএনপির সঙ্গে নেই, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছেন। মানবাধিকার প্রসঙ্গে তিনি বলেন, বহুদলীয় গণতন্ত্রের নামে জামায়াতকে রাজনীতি করার সুযোগ দিয়ে জিয়াউর রহমান এবং ২০০১-০৬ সাল পর্যন্ত আওয়ামী লীগের নেতা-কর্মীদের হত্যা, ২১ আগস্ট গ্রেনেড হামলা, ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার মাধ্যমে বিএনপি মানবাধিকার লঙ্ঘন করেছে।

সমাবেশে ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বলেন, সাধারণ মানুষের সমর্থন চেয়ে ব্যর্থ হয়ে বিএনপি নানা ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। যুবলীগ রাজপথে থেকে সব ষড়যন্ত্র প্রতিহত করবে। বিএনপিকে বিলুপ্ত প্রাণী ডাইনোসরের সঙ্গে তুলনা করে তিনি বলেন, ডাইনোসরের মতো হিংস্রতার কারণে একসময়ের বড় দল বিএনপি ধ্বংস হয়ে যাবে।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন। এ সময় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নবী নেওয়াজ, সেলিম আলতাফ, আনোয়ার হোসেন, তথ্য ও যোগাযোগবিষয়ক সম্পাদক শামসুল আলম, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন খসরু, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক আবুল মুকিত চৌধুরী, জনশক্তি ও কর্মসূচিবিষয়ক সম্পাদক শাহীন মালুম, উপপ্রচার সম্পাদক আদিত্য নন্দী প্রমুখ উপস্থিত ছিলেন। সমাবেশে ঢাকা মহানগর উত্তর যুবলীগের বিভিন্ন শাখার নেতা-কর্মীরা যোগ দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.