রোনালদোর জন্য রচিত হলো অদ্ভুত এক দলবদল ত্রিভুজ

0
33
আল নাসরের সংবাদ সম্মেলনে ক্রিস্টিয়ানো রোনালদো, ছবি: রয়টার্স

বিশ্বকাপের পরপরই ইউনাইটেড ছেড়ে সৌদি আরবের ক্লাব আল নাসরে নাম লেখান রোনালদো। তাঁর এই দলবদল অদ্ভুত এক ঘটনারই জন্ম দিয়েছে। তৈরি হয়েছে দলবদলের একটি ত্রিভুজ। সেই ত্রিভুজের তিন কোণ ম্যানচেস্টার ইউনাইটেড, আল নাসর ও বেসিকতাস। আর এই ত্রিভুজের বাহুগুলো হলেন রোনালদো, ভিনসেন্ট আবুবকর ও ভাউট ভেগহোর্স্ট।

বিশ্বকাপে ব্রাজিলের বিপক্ষে গোল করে আলোচনায় আসেন ক্যামেরুনের ভিনসেন্ট আবুবকর

বিশ্বকাপে ব্রাজিলের বিপক্ষে গোল করে আলোচনায় আসেন ক্যামেরুনের ভিনসেন্ট আবুবকর
ছবি: এএফপি

রোনালদোর পারফরম্যান্স যেমনই থাকুক, তিনি চলে যাওয়ার পর তাঁর একজন বিকল্প প্রয়োজন ছিল ইউনাইটেডের। সেই বিকল্প হিসেবে তাঁরা ধারের চুক্তিতে দলে ভেড়ায় বার্নলি থেকে ধারে বেসিকতাসে খেলতে থাকা ডাচ ফরোয়ার্ড ভেগহোর্স্টকে।

অন্যদিকে রোনালদোকে জায়গা করে দিতে আল নাসর ছাড়তে হয়েছে ক্যামেরুনিয়ান ফরোয়ার্ড ভিনসেন্ট আবুবকরকে। প্রথমে শোনা যাচ্ছিল আবুবকর যেতে পারেন ইউনাইটেডে। কিন্তু ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি সবকিছু দেখেশুনে দলে ভিড়িয়েছে ভেগহোর্স্টকে।

ভেগহোর্স্ট বেসিকতাস ছাড়ায় সেখানে একটি খালি জায়গা তৈরি হয়েছে। মৌসুমের মাঝখানে দ্রুত সে জায়গা পূরণ করার প্রয়োজন ছিল তুরস্কের ক্লাবটির। এদিক–ওদিক না তাকিয়ে বেসিকতাস হাত বাড়ায় আল নাসর থেকে ছিটকে পড়া আবুবকরের দিকে।

সপ্তাহ দুয়েক আলোচনার পর অবশেষে কাল নিজেদের পুরোনো খেলোয়াড় আবুবকরের সঙ্গে চুক্তি করেছে বেসিকতাস। তুরস্কের ক্লাবটিতে এটি তাঁর তৃতীয় মেয়াদ। এই মেয়াদে আবুবকরের চুক্তিটি আড়াই বছরের। তবে এক বছর বাড়ানোর একটি শর্তও আছে।

বেসিকতাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে এসেছেন ভেগহোর্স্ট

বেসিকতাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে এসেছেন ভেগহোর্স্ট
ছবি: টুইটার

আবুবকর বেসিকতাসে নাম লেখানোর পরই সম্পন্ন হয় রোনালদো–আবুবকর–ভেগহোর্স্ট বাহুর সমন্বয়ে দলবদলের ইউনাইটেড–আল নাসর–বেসিকতাস ত্রিভুজ!

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.