রুশ নিয়ন্ত্রিত মারিউপোল পরিদর্শনে পুতিন

0
116
মারিউপোল পরিদর্শনে পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ক্রিমিয়ার পর এবার ইউক্রেনে রুশ নিয়ন্ত্রিত মারিউপোল শহরও সফর করেছেন। শহরটির বিভিন্ন স্থান পরিদর্শনের পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেছেন তিনি। রোববার রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

রুশ প্রেসিডেন্ট পুতিন নেভস্কি এলাকার বাসিন্দাদের সঙ্গেও কথা বলেন। ওই এলাকায় বসবাসকারী একটি পরিবারের আমন্ত্রণে সেখানকার একটি অ্যাপার্টমেন্ট পরিদর্শন করেছেন তিনি। খবর এপির

এটি ছিল দনবাস এলাকায় রুশ প্রেসিডেন্টের এ এ যাবৎকালের প্রথম সফর। এর আগে আইসিসির গ্রেপ্তারি পরোয়ানার মধ্যেই শনিবার ক্রিমিয়া সফর করেন পুতিন।

রাশিয়ার রাষ্ট্রীয় টিভির ফুটেজে, শনিবার পুতিনকে কৃষ্ণ সাগরের বন্দর শহর সেভাস্তোপল পরিদর্শন করতে দেখা যায়। তার সঙ্গে ক্রিমিয়ায় মস্কো-নিযুক্ত গভর্নর মিখাইল রাজভোজায়েভও ছিলেন।

এদিকে শুক্রবার পুতিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ আদালত (আইসিসি)। ইউক্রেনে যুদ্ধাপরাধের অভিযোগে তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করা হয়।

আইসিসির বিবৃতিতে বলা হয়, ইউক্রেনে রাশিয়ার দখল করা অঞ্চলগুলো থেকে শিশুদের বেআইনিভাবে রাশিয়ায় সরিয়ে নেওয়ার সঙ্গে পুতিন জড়িত রয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে। এর পরিপ্রেক্ষিতে ওই পরোয়ানা জারি করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.