রানে ফিরেই সাকিব ছুঁলেন নতুন মাইলফলক

0
70
সাকিব আল হাসান।

বিপিএলের দশম আসরের শুরুটা ভালো করতে পারেননি সাকিব আল হাসান। কারণ, চোখের সমস্যার জন্য ব্যাটিংয়ে নিজেকে মেলে ধরতে পারেননি। তবে নাম যেহেতু তাই ফিরে আসতেও সময় নেন নি এই টাইগার অধিনায়ক। সবশেষে দুই ম্যাচে ব্যাট হাতে নিজের আগ্রাসী রূপ দেখিয়েছেন সাকিব। সেই সঙ্গে স্পর্শ করেছন নতুন মাইলফলক।

শনিবার (১০ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাটিংয়ে নেমে ১৬ বলে ২৭ রানের মারকুটে ইনিংস খেলেন সাকিব। এই সুবাদে স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে ৭ হাজার রানের ক্লাবে পৌঁছে গিয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে টাইগার ওপেনার তামিম ইকবাল আগেই ছিলেন এই ক্লাবে। এবার যুক্ত হলেন সাকিব।

আর এই ৭ হাজার রান করার মধ্যে দিয়ে সাকিব গড়েছেন আরও এক রেকর্ড। টি-টোয়েন্টির স্বীকৃত ম্যাচে ৭ হাজার রান এবং ৪০০ উইকেট সংগ্রাহকের তালিকায় প্রবেশ করেছেন সাকিব।

এর আগে এই ক্লাবে ছিলেন মাত্র একজন ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার আন্দ্রে রাসেল এই ক্লাবে ছিলেন আগে থেকেই এবার যুক্ত হলেন সাকিব।

চলতি বিপিএলে সাত ম্যাচ খেলে ব্যাট হাতে মাত্র ৬৫ রান করলেও বোলিংয়ে দাপট দেখিয়েছেন সাকিব। ৭ ম্যাচে ১১ উইকেট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন তিনি। তার উপরে রয়েছেন এক ম্যাচ বেশি খেলা মাহেদী । ১৩ উইকেট শিকার করেছেন তিনি। আট ম্যাচ খেলে ১৫ উইকেট শিকার করে প্রথম স্থান দখল করেছে শরিফুল ইসলাম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.