রাজবাড়ীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫, আহত ৩০

0
199
লালন পরিবহন ও আরিফ এক্সক্লুসিভের মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্গাপুর, রাজবাড়ীর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়ক, ১৮ ডিসেম্বর।

রাজবাড়ীর কালুখালী উপজেলায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত ও ৩০ জনের মতো আহত হয়েছেন। আজ বুধবার বিকেল সাড়ে ৩টায় রাজবাড়ীর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের মদাপুর ইউনিয়নের দুর্গাপুরে এই দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তাঁর নাম ফরমান আলী মণ্ডল (৭০)। তিনি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নের মাঝগ্রামের বাসিন্দা। আহতদের রাজবাড়ী ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দুর্ঘটনাকবলিত বাস দুটি হলো, ঢাকা থেকে কুষ্টিয়াগামী দূরপাল্লার বাস লালন পরিবহন (ঢাকা মেট্রো স ১১-০২৪১) ও লোকাল বাস আরিফ এক্সক্লুসিভ (ঢাকা মেট্রো ব ১৪-০৪৭৬)।

লালন পরিবহনের যাত্রী ও নিহত ফরমান আলী মণ্ডলের জামাতা আলম মণ্ডল বলেন, তাঁরা সকাল নয়টায় ঢাকার গাবতলী থেকে লালন পরিবহনের এই এসি বাসে করে রওনা দেন। শুরু থেকেই চালক বাস বেপরোয়াভাবে চালাচ্ছিলেন। এ নিয়ে যাত্রীরা তাঁকে সাবধান করে। কিন্তু তিনি কথা শোনেননি। পথে গোয়ালন্দ মোড়ের গতিরোধকের কাছে একটি পিকআপকেও ধাক্কা দেয়।

আরিফ এক্সক্লুসিভের যাত্রী হাসিনা বেগম বলেন, তিনি কালুখালীর বাংলাদেশ হাট থেকে এই বাসে করে গোয়ালন্দ যাচ্ছিলেন। সঙ্গে তাঁর মেয়ে ও নাতনিও ছিলেন। তিনি বুকে আঘাত পেয়েছেন।

লালন পরিবহনের সঙ্গে সংঘর্ষে আরিফ এক্সক্লুসিভের ডান পাশ পুরোপুরি বিধ্বস্ত হয়। দুর্গাপুর, রাজবাড়ীর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়ক, ১৮ ডিসেম্বর।

সরেজমিনে দেখা যায়, আরিফ এক্সক্লুসিভ তার নির্ধারিত লেন বামে রয়েছে। বাসটির ডান পাশ পুরোপুরি বিধ্বস্ত। আর লালন পরিবহন তার নির্ধারিত লেনের বাইরে রয়েছে। বাসটির সামনের দিক বিধ্বস্ত হয়েছে। স্থানীয় বাসিন্দা সেলিম মণ্ডল বলেন, বিকট শব্দ শুনে তিনিসহ কয়েকজন ঘটনাস্থলে আসেন। তাঁরা উদ্ধার কাজে অংশ নেওয়ার কিছুক্ষণ পর ফায়ার সার্ভিসের সদস্যরা আসেন।

রাজবাড়ী ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শওকত আলী জোয়াদ্দার বলেন, খবর পেয়ে তাঁদের তিনটি ইউনিট উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে। ঘটনাস্থলে দুজন মারা গেছে। আহতদের রাজবাড়ী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

রাজবাড়ীর সিভিল সার্জন মাহফুজুর রহমান সরকার বলেন, এখন পর্যন্ত এ দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। এর মধ্যে দুজনের মরদেহ ঘটনাস্থলে রয়েছে। নিহত অপর তিন জনের মধ্যে একজন হাসপাতালে পৌঁছানোর আগে, একজন হাসপাতালে ও অপরজন ফরিদপুরে নেওয়ার পথে মারা গেছেন। গুরুতর আহতের মধ্যে অন্তত ১০ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে