যে পাঁচ কারণে শাহরুখকে হটিয়ে শীর্ষে কার্তিক আরিয়ান

0
143
শাহরুখকে পেছন ফেলে ভারতে ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে রয়েছে কার্তিকের সিনেমার ট্রেলারটি
‘শেহজাদা’য় কার্তিক আরিয়ান ও কৃতি শ্যানন

‘শেহজাদা’য় কার্তিক আরিয়ান ও কৃতি শ্যানন

সাম্প্রতিক সাফল্য
‘পাঠান’ দিয়ে দীর্ঘ চার বছর পর বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান, তাঁকে পর্দায় অ্যাকশন অবতারে দেখতে মুখিয়ে আছেন দর্শকেরা, এর সবই সত্যি। তবে তার চেয়েও বড় সত্যি সাম্প্রতিক ফর্মের দিক থেকে শাহরুখের চেয়ে অনেক এগিয়ে আছেন কার্তিক। ২০১৮ সালে মুক্তি পাওয়া শাহরুখের সর্বশেষ সিনেমা ‘জিরো’ বক্স অফিসে ডাহা ফ্লপ করে। তাঁদের আগের দুই সিনেমা ‘জব হ্যারি মেট সেজাল’ ও ‘ফ্যান’ও সেভাবে চলেনি। সর্বশেষ শাহরুখের সুপারহিট ছবি বলতে ৯ বছর আগে মুক্তি পাওয়া ‘হ্যাপি নিউ ইয়ার’।

‘পাঠান’–এর গানের দৃশ্যে দীপিকা ও শাহরুখ

‘পাঠান’–এর গানের দৃশ্যে দীপিকা ও শাহরুখ

অন্যদিকে, ২০১৮ সালে ‘সনু কে টিটু কি সুইটি’ সুপারহিট হওয়ার পর আর পেছন ফিরে দেখতে হয়নি কার্তিক আরিয়ানকে। গত কয়েক বছর তাঁর ‘লুকা চুপি’, ‘পতি পত্নী অওর ওহ’, ‘ভুলভুলাইয়া টু’ সুপারহিট।

শাহরুখকে পেছন ফেলে ভারতে ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে রয়েছে কার্তিকের সিনেমার ট্রেলারটি

কেবল যে সিনেমা হিট তা–ই নয়, এই সময়ের তরুণদের কাছে অন্যতম জনপ্রিয় অভিনেতা কার্তিক। হলে মুক্তি না পেলেও গত দুই বছর মুক্তি পাওয়া তাঁর দুই ছবি ‘ধামাকা’ ও ‘ফ্রেডি’ নেট দুনিয়ায় প্রশংসিত হয়। অভিনেতা হিসেবে এই সাম্প্রতিক ফর্মই কার্তিককে এগিয়ে রেখেছে শাহরুখের মতো বড় তারকার চেয়ে।

‘পাঠান’–এ শাহরুখ

‘পাঠান’–এ শাহরুখ
ছবি : সংগৃহীত

বিনোদনে ভরপুর
শাহরুখের ‘পাঠান’ সিনেমার ট্রেলারটি অনেক বেশি ‘বিদেশি’। সিনেমায় অ্যাকশন, কোরিওগ্রাফি, স্টান্ট, ধাওয়ার দৃশ্য অনেক হলিউড সিনেমাকে মনে করিয়ে দেয়। কিন্তু ‘শেহজাদা’র ট্রেলার অনেক বেশি ‘ভারতীয়’। অ্যাকশন, ড্রামা, আবেগ, কমেডি—একটি হিন্দি সিনেমা থেকে যা চান সাধারণ দর্শক, তার প্রায় সব উপাদানই ‘শেহজাদা’র ট্রেলারে মজুত। যার ফলও এসেছে হাতেনাতে। মুক্তির পর এর মধ্যে ইউটিউব ভিউ ৪ কোটি ৯১ লাখের কিছু বেশি, অন্যদিকে দুই দিন পরে মুক্তি পাওয়া ‘শেহজাদা’র ভিউ ৬ কোটি ৫৪ লাখের বেশি।

অনেক বক্স অফিস বিশ্লেষক মনে করছেন, মাল্টিপ্লেক্সের বাইরে সিঙ্গেল স্ক্রিনে ঝড় তুলবে কার্তিকের সিনেমা। কারণ, ভারতের মানুষ পরিবার, বন্ধুবান্ধব নিয়ে যে ধরনের সিনেমা দেখতে পছন্দ করেন, ‘শেহজাদা’ ঠিক সে ধরনেরই সিনেমা।

দক্ষিণি ছোঁয়া
সালমান খান গত বছর দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন হিন্দি সিনেমায় ‘লার্জার দ্যান লাইফ’ ব্যাপারটি নিয়ে, দক্ষিণি সিনেমায় যা পুরোমাত্রায় মজুত। বলিউড সিনেমার ব্যর্থতার অন্যতম কারণ হিসেবে এটিকেই মনে করেন সালমান।

কার্তিক অভিনীত ‘শেহজাদা’য় এই ‘লার্জার দ্যান লাইফ’ ব্যাপারটি পুরোমাত্রায় আছে। এর অন্যতম কারণ, ছবিটি তো তৈরিই হয়েছে আল্লু অর্জুনের হিট সিনেমা ‘আলা বৈকুণ্ঠপুরামলো’ থেকে।

‘শেহজাদা’য় কৃতি শ্যানন

‘শেহজাদা’য় কৃতি শ্যানন

গান
‘পাঠান’-এর গান ‘বেশরম রং’-এর পোস্টার মুক্তির পর থেকেই সমালোচনার ঝড় শুরু হয়। পুরো গান আসার পর তো তৈরি হয় নানা বিতর্ক। কিন্তু ট্রেলারে অংশবিশেষ শুনেই ‘শেহজাদা’র গান প্রশংসা করেন ভক্তরা। সেটা আরও বেড়ে যায় গতকাল সোমবার সিনেমার প্রথম গান ‘মুন্ডা সোনা হু ম্যায়’ মুক্তির পর থেকে।

‘পাঠান’–এর গান ‘বেশরম রং’–এ দীপিকা পাড়ুকোন

‘পাঠান’–এর গান ‘বেশরম রং’–এ দীপিকা পাড়ুকোন
ছবি : সংগৃহীত

মাত্র ২০ ঘণ্টায় গানটির ভিউ ১ কোটি ৭০ লাখের বেশি। গানটিতে কার্তিক ও কৃতি শ্যাননের রসায়ন পছন্দ করেছেন ভক্তরা, সঙ্গে পছন্দ করে প্রীতমের সুর। আগে ‘লুকা চুপি’তে হিট হয়েছিল কার্তিক-কৃতি জুটি। অনেক ভক্ত মনে করছেন, ‘শেহজাদা’য় সেটির পুনরাবৃত্তি হবে।

হাওড়া ব্রিজে কার্তিক আরিয়ান

হাওড়া ব্রিজে কার্তিক আরিয়ান
 ভাস্কর মুখার্জি

কার্তিকের অন্য রূপ
গত এক দশকে নিজেকে রোমান্টিক ও কমেডি অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন কার্তিক আরিয়ান। একই ধরনের চরিত্রে বারবার অভিনয় করেন বলে তাঁর সমালোচনায় ছিল। সেখান থেকে গত বছর ওটিটিতে মুক্তি পাওয়া ‘ফ্রেডি’তে ভিন্নরূপে দেখা যায় তাঁকে। আর ‘শেহজাদা’র ট্রেলারে তাঁকে পাওয়া গেছে অ্যাকশন তারকা হিসেবে। এই সিনেমাতেও কমেডি আছে, তবে তা ছাপিয়ে ভক্তদের নজর কেড়েছে কার্তিকের অ্যাকশন।

‘পাঠান’–এ শার্টখোলা লুকে শাহরুখ

‘পাঠান’–এ শার্টখোলা লুকে শাহরুখ
ছবি: ফেসবুক

শাহরুখের ‘পাঠান’ মুক্তি পাবে ২৫ জানুয়ারি, কার্তিকের ‘শেহজাদা’ আসবে আগামী ১০ ফেব্রুয়ারি। সরাসরি বক্স অফিসে মুখোমুখি না হলেও শাহরুখের ছবির ব্যবসা যে ‘শেহজাদা’র কারণে ক্ষতিগ্রস্ত হতে পারে, এমন শঙ্কা প্রকাশ করেছেন অনেক বক্স অফিস বিশ্লেষক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.