যুক্তরাষ্ট্রে ওয়ালমার্টের দোকানে গুলিতে নিহত ২০

0
584
সিসিটিভি ফুটেজে পাওয়া হামলাকারীর ছবি। ছবি: এএফপি

যুক্তরাষ্ট্রের টেক্সাসে ওয়ালমার্টের একটি দোকানে বন্দুকধারীর গুলিতে অন্তত ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কজন। আহতদের মধ্যে ২৪ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এসব তথ্য দেওয়া হয়েছে।

শনিবার স্থানীয় সময় বেলা ১১টায় যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের এল পাসো এলাকার সিয়েলো ভিস্তা শপিং মলে ওয়ালমার্টের একটি দোকানে এই গোলাগুলির ঘটনা ঘটে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়।

সিসিটিভি ফুটেজে পাওয়া হামলাকারীর ছবি। ছবি: এএফপি

 

এ ঘটনায় সন্দেহভাজন এক শ্বেতাঙ্গকে আটক করা হয়েছে। টেক্সাস পুলিশ বলছে আটককৃত ওই ব্যক্তি একাই এই হত্যাকাণ্ড চালিয়েছেন। যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আটককৃত ব্যক্তির নাম প্যাটট্রিক ক্রুসিয়াস (২১)। তিনি ডালাসের বাসিন্দা।

টেক্সাসের অ্যাটর্নি জেনারেল কেন প্যাক্সটনের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন বলছে, গোলাগুলিতে অন্তত ১৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে বেশ কজন। নিহত ও আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। সিএনএন’র কাছে দেওয়া এক বিবৃতিতে অ্যাটর্নি জেনারেল কেন প্যাক্সটন বলেন, ‘হতাহতের সংখ্যা পরিবর্তন হচ্ছে। নির্দিষ্ট করে কোনো সংখ্যা বলতে আমি ঘৃণা করি। কিন্তু আমি মনে করছি সংখ্যাটা আমাদের জন্য অবশ্যই বড়।’ তিনি আরও বলেন, ‘আমি যতদূর শুনেছি নিহতের সংখ্যা ১৫ থেকে ২০ এর মধ্যেই হবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.