মেট্টোরেলের পল্লবী স্টেশন চালু, সাত মিনিটে আগারগাঁও

0
36

মেট্টোরেলের পল্লবী স্টেশন থেকে আগারগাঁওয়ে আসতে সময় লেগেছে সাত মিনিট। ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করার পরদিন থেকে দিয়াবাড়ীর উত্তরা নর্থ স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত ট্রেন চলছে বিরতিহীন।

আজ বুধবার থেকে পল্লবী স্টেশনটি সচল হয়েছে। উত্তরা থেকে মেট্টোরেলের একটি ট্রেন মিরপুরের পল্লবী স্টেশনে পৌঁছে সকাল ৮টা ৩৫ মিনিটে। যাত্রী ওঠানামায় দুই মিনিট সময় নেওয়ার পর ট্রেনটি আগারগাঁওয়ের উদ্দেশ্য রওনা হয় ৮টা ৩৭ মিনিটে। পল্লবী থেকে আগারগাঁও পৌঁছতে সময় লাগে মাত্র সাত মিনিট।

আজ থেকে সকাল সাড়ে ৮টায় শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে ট্রেন। আনুষ্ঠানিকভাবে উত্তরা থেকে আগারগাঁও মেট্রোরেল চালুর পর এতদিন এ দুটি স্টেশনে যাত্রীরা চলাচল করতে পারতেন। আজ থেকে পল্লবী স্টেশনে ট্রেন থামতে শুরু করেছে। সকাল আটটায় পল্লবী স্টেশনের গেট খুলে দেওয়া হয়। স্টেশনে লাল গোলাপ ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় যাত্রীদের।

পল্লবী থেকে আগারগাঁওয়ের ভাড়া ৩০ টাকা। দিয়াবাড়ীর ভাড়াও ৩০ টাকা। পল্লবী স্টেশন চালু করতে মঙ্গলবার চলে পরিচ্ছন্নতার কাজ। চলে ধোয়ামোছাও। পরিকল্পনা অনুযায়ী, মেট্রো স্টেশনে মাত্র ৩০ সেকেন্ড থামবে ট্রেন। তবে প্রথম দিকে যাত্রীদের অভ্যস্ত করতে ওঠানামার জন্য বেশি সময় ট্রেন থামানো হবে। ধীরে ধীরে যাত্রাবিরতির সময় কমানো হবে।

১১ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ দিয়াবাড়ী-আগারগাঁও রুটে স্টেশনের সংখ্যা ৯টি। আজ পল্লবীসহ সচল হচ্ছে তিনটি। উত্তরা সেন্টার, উত্তরা সাউথ, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া ও শেওড়াপাড়া স্টেশনে আগামী ২৬ মার্চ থেকে ট্রেন থামবে।

মেট্রোরেলের নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, উদ্বোধনের পর থেকে প্রয়োজনের চেয়ে কৌতূহলে বেশি মানুষ ট্রেনে চড়ছে। পল্লবীতে ট্রেন থামায় অনেক মানুষ সেবা পাবে। পর্যায়ক্রমে সব স্টেশন চালু হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.