মাশরাফির ফাউন্ডেশনের উদ্যোগে ৫০ টাকায় চিকিৎসাসেবা

0
355

মাত্র ৫০ টাকায় বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা পাচ্ছে নড়াইলবাসী। এ ছাড়া একটি বহুজাতিক প্যাথলজিক্যাল প্রতিষ্ঠানের মাধ্যমে বিশেষ ছাড়ে প্যাথলজি পরীক্ষার ব্যবস্থাও করা হয়েছে। নড়াইল-২ আসনের সাংসদ ও ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার সংগঠন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে এ সেবা দেওয়া হচ্ছে।

নড়াইল শহরের মহিষখোলা এলাকায় চিত্রা নদীর পাড়ে অবস্থিত শরীফ আবদুল হাকিম ডায়াবেটিক হাসপাতালে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের হেলথ কেয়ার সেন্টারে রোগী দেখছেন চিকিৎসকেরা। ১৪ আগস্ট ওই সেন্টারে বৈঠক করে এই সেবা দেওয়ার সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মুর্তজা। ২০ আগস্ট থেকে রোগীদের চিকিৎসাসেবা দেওয়া শুরু হয়েছে। রোগী দেখছেন গাইনি বিশেষজ্ঞ ব্রিগেডিয়ার জেনারেল নাসরিন আরা জামান ও মায়া রানী বিশ্বাস, শিশু রোগ বিশেষজ্ঞ মো. আলীমুজ্জামান এবং মেডিসিন, হৃদ্‌রোগ ও ডায়াবেটোলজিস্ট দীপ বিশ্বাস।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, একটি বহুজাতিক প্যাথলজিক্যাল প্রতিষ্ঠান থাইরোকেয়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। ঢাকার গুলশানে এ প্রতিষ্ঠানের বাংলাদেশের কার্যালয়। নড়াইলবাসীর জন্য বিশেষ ছাড়ে রক্তের সব প্রকার প্যাথলজি পরীক্ষার ব্যবস্থা আছে সেখানে। এ ছাড়া নড়াইলের শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক হাসপাতালে এই প্যাথলজি পরীক্ষার সেন্টার রয়েছে। এক বছর ধরে সেখানে এ প্যাথলজি পরীক্ষা করা হচ্ছে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের স্বেচ্ছসেবক সমন্বয়ক মো. হায়দার আলী খান জানান, নড়াইলবাসীর চিকিৎসাসেবা নিশ্চিতকরণের জন্য অনেক আগে থেকে চিন্তা করেন মাশরাফি। সেই লক্ষ্যে সাংসদ হওয়ার আগে থেকেই কাজ করছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.