ঢাকার বাজার ঊর্ধ্বমুখী, মূল্যবৃদ্ধিতে এগিয়ে খাদ্য খাত

0
84
শেয়ারবাজার

ঈদুল আজহার পর চলতি সপ্তাহের প্রথম দুই দিনে ঢাকার শেয়ারবাজারে নেতিবাচক ধারা দেখা গেলেও আজ সূচক ঊর্ধ্বমুখী। আজ মূলত খাদ্য, বিমা, আবাসন, আইটি ও সিমেন্ট খাতের শেয়ার মূল্যবৃদ্ধিতে এগিয়ে আছে। এ ছাড়া অন্যান্য খাতের কোম্পানির শেয়ারদরও বেড়েছে।

তবে আজ মূল্যবৃদ্ধিতে সবচেয়ে এগিয়ে আছে খাদ্য খাত। গতকাল সর্বনিম্ন মূল্যস্তর বা ফ্লোর প্রাইস থেকে বেরিয়ে এসেছে খাদ্য খাতের কোম্পানি ফু-ওয়াং ফুড। গতকাল লেনদেনের শীর্ষে থাকার পর আজ বেলা ১১টা ১৬ মিনিট পর্যন্ত লেনদেনের তালিকায় দ্বিতীয় স্থানে আছে ফুওয়াং। তার প্রভাবে খাদ্য খাতের অন্যান্য কোম্পানির শেয়ারদরও বেড়েছে।
তিনটি সূচকই আজ ঊর্ধ্বগামী। বেলা ১১টা ১৬ মিনিট পর্যন্ত বাজারের প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৬ দশমিক ৫৬ পয়েন্ট, ডিএসইএস সূচক বেড়েছে ১ দশমিক ৫ পয়েন্ট আর ডিএস ৩০ সূচক বেড়েছে শূন্য দশমিক শূন্য ১২ পয়েন্ট।

আজ বেলা ১১টা ১৬ মিনিট পর্যন্ত লেনদেনের শীর্ষে আছে খান ব্রাদার্স, এই কোম্পানির শেয়ারের দাম বেড়েছে ৯ দশমিক ৭৫ শতাংশ, লেনদেন হয়েছে ১৯ কোটি ৩০ লাখ টাকার শেয়ার। দ্বিতীয় স্থানে আছে ফুওয়াং ফুড, এই কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ১৬ কোটি ৬০ লাখ টাকার, দাম বেড়েছে ৩ দশমিক ৩২ শতাংশ। তৃতীয় স্থানে আছে অলিম্পিক এক্সেসরিজ, এই কোম্পানির শেয়ারদর বেড়েছে ৯ দশমিক ৭৭ শতাংশ, লেনদেন হয়েছে আট কোটি ৯৮ লাখ টাকার শেয়ার।

বেলা ১১টা ১৬ মিনিট পর্যন্ত লেনদেন হয়েছে ১৮৮ কোটি ২৭ লাখ টাকার শেয়ার।
এদিকে ঈদের ছুটির পর শেয়ারবাজারে নেতিবাচক ধারা দেখা যাচ্ছে। গত রোববার ঈদ-পরবর্তী লেনদেন শুরু হয়। রোববার ও সোমবার-দুই দিনই ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স কমেছে। গতকাল সূচকটি ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৩৩১ পয়েন্টে। লেনদেন হওয়া বেশির ভাগ শেয়ারের দরপতনের কারণে সূচকে নেতিবাচক প্রভাব পড়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.