মন্ত্রিপরিষদ সচিব পদে মাহবুব হোসেনই থাকছেন

0
112
মো. মাহবুব হোসেন

মন্ত্রিপরিষদ সচিব হিসেবে মো. মাহবুব হোসেনই থাকছেন। তাঁকে আগামী এক বছরের জন্য চুক্তি ভিত্তিতে নিয়োগ দিয়েছে সরকার। এ বিষয়ে আজ মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

চাকরির স্বাভাবিক মেয়াদ শেষ করে ১৩ অক্টোবর থেকে অবসরে যাওয়ার কথা ছিল মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের। নিয়মানুযায়ী তাঁকে অবসর দিয়ে আজ প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এরপর পৃথক আরেকটি প্রজ্ঞাপনে ১৪ অক্টোবর থেকে পরবর্তী এক বছরের জন্য তাঁকে এই পদে চুক্তি ভিত্তিতে নিয়োগের কথা জানানো হয়।

মাহবুব হোসেন গত ৩ জানুয়ারি মন্ত্রিপরিষদ সচিব হিসেবে যোগ দিয়েছিলেন। এর আগে তিনি জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব এবং তারও আগে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৬ (অষ্টম) ব্যাচের সদস্য মাহবুব হোসেন ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর সিভিল সার্ভিসে যোগ দেন।

গত কয়েক বছরে মন্ত্রিপরিষদ সচিব এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব পদে যাঁরা ছিলেন, তাঁদের স্বাভাবিক অবসরের মেয়াদ শেষে চুক্তিতে নিয়োগ দেওয়া হয়। এর মধ্যে সর্বশেষ সাবেক চার মন্ত্রিপরিষদ সচিবের মধ্যে একমাত্র কবির বিন আনোয়ার ছাড়া বাকি তিনজনই স্বাভাবিক মেয়াদ শেষে চুক্তি ভিত্তিতে চাকরি করেছেন। তাঁরা হলেন মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা, মোহাম্মদ শফিউল আলম ও খন্দকার আনোয়ারুল ইসলাম। এখন মাহবুব হোসেনও চুক্তি ভিত্তিতে নিয়োগ পেলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.