মগবাজারে ময়লার ড্রামে শক্তিশালী হাতবোমা ও বিস্ফোরক ছিল: পুলিশ

0
37
মগবাজারে ময়লার ড্রামে শক্তিশালী হাতবোমা

রাজধানীর মগবাজারে বিস্ফোরণের কারণ জানিয়েছে পুলিশ। বিস্ফোরণের কারণ সম্পর্কে পুলিশ বলছে- পরিত্যক্ত ময়লার ড্রামে শক্তিশালী হাতবোমা ও বিস্ফোরক ছিল।

মঙ্গলবার রাতে এ তথ্য জানিয়েছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বোমা নিষ্ক্রীয়করণ দলের এডিসি রহমত উল্লাহ চৌধুরী।

বোমা নিষ্ক্রীয়করণ দলের কর্মকর্তারা জানান, প্রাথমিক তদন্তে এটা নিশ্চিত হওয়া গেছে, ড্রামটি সড়ক বিভাজকের ওপরে ছিল। সেটি একজন সরিয়ে নেওয়ার সময় বিকট শব্দে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের ধরন এবং ঘটনাস্থল থেকে পাওয়া আলামত পরীক্ষায় দেখা গেছে, ওই ড্রামে শক্তিশালী হাতবোমা ও বিস্ফোরক ছিল।

আজ মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে মগবাজারের ওয়্যারলেস গেট এলাকায় সড়কে রাখা পরিত্যক্ত ড্রামে বিস্ফোরণ ঘটে। এতে পথচারীসহ পাঁচজন আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, আহত ব্যক্তিরা হলেন পথচারী সাইদুল ইসলাম (৩৫), আবু কালাম (২৫), মো. শাহিন (৩০), মো. তারেক (২০) এবং কিশোর আতিকুল ইসলাম আকিল (১৫)। সাইদুল ইসলাম মগবাজারে অগ্রণী অ্যাপার্টমেন্টে প্রকৌশলী হিসেবে কর্মরত। কালাম, শাহীন ও তারেক একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের হয়ে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে (ডিপিডিসি) শ্রমিকের কাজ করেন। ঘটনার সময় তারা রাস্তার পাশে বালু ফেলার কাজ করছিলেন। আর আতিকুল ইসলাম মালিবাগের একটি ভাঙারির দোকানে কাজ করেন।

পুলিশ জানায়, আহত ব্যক্তিদের মধ্যে আতিকুল ইসলামের অবস্থা গুরুতর। তিনি সড়ক বিভাজকে থাকা ড্রামটি সংগ্রহ করার সময় বিস্ফোরণ ঘটেছিল। আতিকুলের এক কিশোর ভাই জানান, তার অস্ত্রোপচার করা লাগবে বলে জানিয়েছেন চিকিৎসক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.