ভ্রাম্যমাণ ৫জি হোটেল

0
285
৫জি হোটেল

প্রযুক্তিপ্রেমী ভ্রমণকারীদের জন্য আধুনিক প্রযুক্তি–সুবিধার বিলাসবহুল ভ্রাম্যমাণ হোটেল তৈরি করেছে চীনা মোবাইল ব্র্যান্ড অপো। অস্ট্রেলিয়াতে চালু হওয়া ৫জি প্রযুক্তিনির্ভর ভ্রাম্যমাণ স্মার্ট হোটেলটি মূলত একটি অব্যবহৃত শিপিং কন্টেইনারকে ভবিষ্যতের হোটেলের আদলে গড়ে তোলা হয়েছে। অপোর দাবি, বিশ্বে প্রথম তারা এ উদ্যোগ নিয়েছে।

৫জি নেটওয়ার্ক আমাদের দৈনন্দিন জীবনে, বিশেষ করে ভ্রমণে আবাসন–সুবিধার ক্ষেত্রে কী কী পরিবর্তন আনতে যাচ্ছে, তা তুলে ধরার লক্ষ্যে বিশ্বের প্রথম ভ্রাম্যমাণ ৫জি স্মার্ট হোটেল নির্মাণ করেছে অপো।

পুরো হোটেলটিতেই রয়েছে অপো রেনো স্মার্টফোনের নানাবিধ প্রযুক্তির ব্যবহার। এ ছাড়া এতে থাকছে ৫জি নেটওয়ার্ক এবং সর্বাধুনিক সব প্রযুক্তির ছোঁয়া। ভ্রাম্যমাণ হোটেলটি অস্ট্রেলিয়ার নানা প্রদেশে ঘুরে বেড়াবে।

অপো কর্তৃপক্ষ জানিয়েছে, হোটেলে আগত অতিথিদের একটি আয়নার কাছে যে ধরনের চাহিদা থাকতে পারে, তার সবই রয়েছে হোটেলের স্মার্ট আয়নাতে। শুধু একটি স্মার্ট ডিভাইস এই আয়নায় সংযুক্ত করে নিলেই তাতে আধুনিক সব সংবাদ, স্টক মার্কেটের সব খবরাখবর, সিনেমা দেখা ছাড়াও আয়না থেকেই পাওয়া যাবে সেলফি তোলার জন্য সবচেয়ে সহায়ক আলো।

ভ্রাম্যমাণ হোটেলটিতে থাকছে বিশেষ ৫জি গেমিং স্যুট। এর মাধ্যমে উচ্চ সক্ষমতার গেমিং কম্পিউটারের সুবিধা পাওয়া যাবে হাতের মুঠোয়। এ ছাড়া ৫জির উচ্চগতির ইন্টারনেট–সুবিধার কারণে ভার্চ্যুয়াল গেমিংয়ের ক্ষেত্রেও পাওয়া যাবে বিশেষ সুবিধা।

হোটেলে থাকা রেনো ৫জি স্মার্টফোনটি গুগল হোম হাবের সঙ্গে সংযুক্ত থাকছে। ফলে এতে মিলবে স্মার্টহোমের সব সুবিধা। অতিথিরা মুখে নির্দেশনা দিলে ইলেকট্রনিক অ্যাপলায়েন্স নিয়ন্ত্রণ, ইউটিউবে পছন্দের ভিডিও দেখা, গুগলের বিভিন্ন সেবা পাওয়া যাবে।

হোটেলটিতে রয়েছে অগমেন্টেড রিয়েলিটির বিভিন্ন অ্যাপ্লিকেশন, যেমন ইন্টারেকটিভ ইন্ট্রোডাকশন, অগমেন্টেড রিয়েলিটির ওয়ার্ডরোব। এতে অতিথিরা দেখতে পাবেন কোন পোশাকে কেমন দেখায়।

৫জি নেটওয়ার্কের বিভিন্ন সুবিধা তুলে ধরতে পর্যায়ক্রমে অন্যান্য দেশেও এমন উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছে অপো কর্তৃপক্ষ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে