রাতে সিঙ্গাপুর যাচ্ছেন মির্জা ফখরুল

0
116
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার স্ত্রী রাহাত আরা বেগম। বৃহস্পতিবার রাত ১০টার একটি ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করবেন বলে জানা যায়।

বিএনপির এক সূত্র জানায়, মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগারে থাকা অবস্থায় শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। তার নিয়মিত চেকআপও করা হয়নি। সবমিলিয়ে নিজের শারীরিক চেকআপ করাতে তিনি সিঙ্গাপুর যাচ্ছেন।

সূত্র আরও জানায়, মির্জা ফখরুল উচ্চ রক্তচাপ, আইবিএস, মেরুদণ্ড, দাঁতের সমস্যা, ঘাড়ের ইন্টারনাল ক্যারোটিভ আর্টারিতে ব্লকসহ বেশ কয়েকটি রোগে আক্রান্ত। কয়েক বছর ধরে চিকিৎসা নিতেই সিঙ্গাপুর যান মির্জা ফখরুল। সর্বশেষ ২০২১ সালের জানুয়ারিতে তিনি চিকিৎসার জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন।

এছাড়া কারাগারে থাকা অবস্থায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তার স্ত্রীর একটি অপারেশন হয়। কিন্তু সেটা সফল না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকেও সিঙ্গাপুর নেওয়া হচ্ছে।

গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনার একদিন পর পুলিশের গোয়েন্দা সংস্থা উত্তরার বাসা থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও শাহজাহানপুরের বাসা থেকে মির্জা আব্বাসকে আটক করা হয়। এর পরদিন নাশকতার একটি মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হয়। ৫ জানুয়ারি উচ্চ আদালত তাকে ও মির্জা আব্বাসকে ৬ মাসের জামিন দেন।

এই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপত্তি জানালে তা সুপ্রিম কোর্টের ফুল বেঞ্চ হাইকোর্টের দেয়া আদেশই বহাল রাখে। সবশেষে ৯ জানুয়ারি তিনি কারামুক্ত হন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.