ভারতে খেলতে গিয়ে বাংলাদেশের সাবেক ফুটবলারের মৃত্যু

0
44
সাবেক ফুটবলার হানিফ রশিদ ডাবলু মারা গেছেন।

ভারতে ফুটবল খেলতে গিয়ে বাংলাদেশের সাবেক ফুটবলার হানিফ রশিদ ডাবলু মারা গেছেন। তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে। তার বাড়ি রাজধানীর আরামবাগ এলাকায়। তার বয়স হয়েছিল ৫৬ বছর।

স্থানীয় সূত্র জানিয়েছে, পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার বানারহাটের স্থানীয় গ্রিন ল্যান্ড ডুয়ার্স ক্লাবের উদ্যোগে ২২ ও ২৩ জানুয়ারি বাংলাদেশ, ভারত, ভুটান ও নেপালের সাবেক ফুটবলারদের নিয়ে একটি টুর্নামেন্ট আয়োজন করা হয়েছিল।

প্রথমদিন ম্যাচ শুরুর ১৫ মিনিট পরে হঠাৎ অসুস্থ হয়ে মাঠেই পড়ে যান হানিফ রশিদ। দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হলেও চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে চিকিৎসকরা মনে করছেন, হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি।

ওই ফুটবলারের মৃত্যুর জন্য আয়োজকদের অব্যবস্থাপনাকে দায়ী করা হচ্ছে। অভিযোগ উঠেছে যে, খেলার মাঠে আয়োজকরা অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখেননি। মাঠে প্রাথমিক চিকিৎসা দেওয়ার মতো মেডিকেল টিম ছিল না। আয়োজকরা প্রাথমিক চিকিৎসা দেওয়ার চেষ্টা করে সময়ক্ষেপন করেছেন বলেও অভিযোগ। এরপর হাসপাতালে নেওয়ার পথে গাড়ি যানজটে পড়েছিল।

বিষয়টি নিয়ে জলপাইগুড়ির পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাতো বলেছেন, বানারহাটের একটি ক্লাব ফুটবল খেলার আয়োজন করেছিল। খেলার সময় মাঠেই বাংলাদেশি ফুটবলার অসুস্থ হয়ে পড়েন বলে জেনেছি। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

জেলা স্পোর্টস অ্যাসোসিয়েশন জানিয়েছে, আয়োজকরা ওই টুর্নামেন্ট পরিচালনার অনুমতি নেয়নি। সংস্থার সচিব কুমার দত্ত জানিয়েছেন, তারা বিষয়টির উপর নজর রাখছেন। এরই মধ্যে বানারহাটের গ্রিন ল্যান্ড ডুয়ার্স ক্লাব টুর্নামেন্টনি বাতিল করেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.