ভারতের বিশ্বকাপ দল চূড়ান্ত, ১৫ জনের স্কোয়াডে থাকছেন যারা

0
70
ভারতের বিশ্বকাপ দল

ঘরের মাঠে আগামী অক্টোবর থেকে শুরু হওয়া বিশ্বকাপের দল ঠিক করে ফেলল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। শনিবার রাতে ১৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে তারা। যদিও এই দলকেই চূড়ান্ত দল বলছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস। আজ আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করা হতে পারে। তবে আগামী ২৮ সেপ্টেম্বর চূড়ান্ত দল ঘোষণা করার শেষ সময়।

নির্বাচন কমিটির প্রধান অজিত আগারকার শ্রীলঙ্কায় উড়ে গিয়ে ক্যাপ্টেন রোহিত এবং কোচ দ্রাবিড়ের সাথে আলোচনা করার পর স্কোয়াড নির্ধারণ করে ফেলেন। প্রথম ইনিংসের পর শনিবার ভারত-পাক ম্যাচে আর খেলা হয়নি। বৃষ্টিতে খেলা ভণ্ডুল হয়ে যাওয়ার পরেই রোহিত-দ্রাবিড়-আগারকারের বৈঠক হয়। ভারতীয় ঘোষিত এই দলে জায়গা হয়নি সঞ্জু স্যামসনের। এছাড়া তিলক বর্মা এবং প্রসিদ্ধ কৃষ্ণ আলোচনায় থাকলেও সুযোগ পাননি তারা। এবারও কপাল পুড়েছে স্পিনার যুজভেন্দ্র চাহালের।

প্রত্যাশা মতোই বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত। ফর্মে থাকা উইকেটরক্ষক-ব্যাটার ঈশান কিষাকে বিশ্বকাপের দলে রাখা হচ্ছে। সঞ্জুর লড়াই ছিল মূলত তার সঙ্গে। বাঁহাতি আগ্রাসী ব্যাটারকেই বেছে নিয়েছেন রোহিত, দ্রাবিড়েরা। ব্যাটার হিসাবে রোহিত ছাড়াও দলে রয়েছেন বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব। চার জন অলরাউন্ডারকে রাখা হয়েছে দলে। তারা হলেন হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর পটেল এবং শার্দুল ঠাকুর। পেসারদের মধ্যে আছেন জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি এবং মোহাম্মদ সিরাজ। স্পিনার হিসাবে রয়েছেন কুলদীপ যাদব।

৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করতে হবে। ৪ সেপ্টেম্বর বিকালে আনুষ্ঠানিক ভাবে ভারতের প্রাথমিক দল বেছে নেবেন নির্বাচকেরা। সেই বৈঠকের পর আনুষ্ঠানিক ভাবে দল ঘোষণা করা হবে। সে দিন এশিয়া কাপে ভারত-নেপাল ম্যাচ রয়েছে। তাই শনিবার রাতেই কোচ এবং অধিনায়কের সঙ্গে আলোচনা সেরে নিয়েছেন আগারকর। জেনে নিয়েছেন তাদের মতামত। বিশ্বকাপে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটতে চাননি তারা।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড (সম্ভাব্য): রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.