ব্রাজিলের মার্টিনেলে ক্রিস্টিয়ানোর ছায়া!

0
280
ব্রাজিলের ১৮ বছর বয়সী গ্যাব্রিয়েল মার্টিনেল আর্সেনালের হয়ে জোড়া গোল করেন। ছবি: মেট্রো

সামাজিক যোগাযোগ মাধ্যমে আর্সেনাল ভক্তরা গ্যাব্রিয়েল মার্টিনেলকে নিয়ে মাতামাতি শুরু করে দিয়েছেন। ব্রাজিরের ১৮ বছরের তরুণ স্ট্রাইকারকে তারা তুলনা করছেন পর্তুগিজ যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে। খুব দ্রুতই ইউরোপের শীর্ষ ক্লাবগুলো তাকে পেতে হুমড়ি খেয়ে পড়বে বলে মন্তব্য করছেন অনেকে। গানারদের হয়ে ড্রিবলিং করে, দক্ষতা দেখিয়ে, গোল করে মার্টিনেল সেটাই দেখিয়েছেন।

কারাবাও কাপে আর্সেনাল ৫-০ গোলে নটিংহ্যাম ফরেস্টকে হারিয়েছে। গ্যাব্রিয়েল মার্টিনেল ওই ম্যাচে করেছেন জোড়া গোল। আর্সেনালের হয়ে মাত্র দ্বিতীয় ম্যাচেই দারুণ দুই গোল করলেন তিনি। অথচ তার বয়স মাত্র ১৮ বছর। ব্রাজিলের এক ক্লাব থেকে চলতি মৌসুমের গ্রীষ্মকালীন দলবদলে আর্সেনালে এসেছেন তিনি।

তাকে দলে নেওয়ার জন্য অবশ্য আর্সেনালকে খুব একটা কাটখড় পোড়াতে হয়নি। তরুণ ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো গোয়েসকে পেতে রিয়াল মাদ্রিদ যেমন অর্থ খরচা করেছে। তাদের দিকে যেভাবে নজর রেখেছে মার্টিনেল ততটা আলো কাড়েনি। তবে আর্সেনাল কোচ উনাই এমেরি প্রতিভা চিনতে ভুল করেননি। মার্টিনেল সেটা তার দ্বিতীয় ম্যাচেই দেখিয়ে দিয়েছেন। তাকে দলে নিতে আর্সেনালের খরচা করতে হয়েছে মাত্র ৬ মিলিয়ন পাউন্ড।

গ্যাব্রিয়েল মার্টিনেল ছবি: টিমটকডটকম

এর আগে তরুণ গ্যাব্রিয়েল মার্টিনেল দাবি করেন তার খেলার ধরণ রোনালদোর মতো। সেটা অবশ্য এখনও প্রমাণিত হয়নি। তবে দারুণ বুদ্ধিদীপ্ত এক হেডে নিজের প্রথম গোল করেছেন তিনি। উঁচু করে বাড়ানো ক্রস মাথা বাড়িয়ে গোল করেন তিনি। দ্বিতীয় গোলটি অসাধারণ করেছেন মার্টিনেল। বক্সের বেশ বাইরে পাওয়া বলটি ড্রিবলিং করে সামনে এগিয়ে নিয়ে আসেন। এরপর সামনে থাকা তিনজন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বক্সের বাইরে থেকে যোগ করা সময়ে দারুণ শট নেন। দর্শক হয়ে গোলরক্ষকের গোল হওয়া দেখা ছাড়া উপায় ছিল না।

ম্যাচ শেষে আর্সেনাল কোচ উনাই এমেরি বলেন, ‘আমরা মাঠে তাকে দেখার জন্য মুখিয়ে ছিলাম। প্রাক মৌসুমে দলের সঙ্গে অনুশীলনে ভালো করেছে সে। দলের প্রত্যেকটি অনুশীলন সেশনে পরিশ্রম করেছে সে। ভালো করেছে। সে সাফল্য পেতে ক্ষুধার্ত। তার একটা সুযোগ প্রাপ্য ছিল। আমি শুধু তাকে বলেছিলাম ধৈর্য ধরো। সুযোগটা সে কাজে লাগিয়েছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে