ব্রাজিলের চেয়ে কোথায় এগিয়ে, জানাল সার্বিয়া

0
36
সার্বিয়া

ফুটবলেরে ঐতিহ্য সমৃদ্ধ দেশ ব্রাজিল। পাঁচবারের চ্যাম্পিয়ন তারা। সার্বিয়া কোচের মতে, ফুটবলের সুপার পাওয়ার ব্রাজিল। দলটি নেইমার, ভিনিসিয়াস, কাসেমিরো, সিলভার মতো সেরা সব ফুটবলারে ভরা। দলগতভাবেও ব্রাজিল অনেক এগিয়ে এবং আসরের অন্যতম ফেবারিট।

সার্বিয়া কোচ ড্রাগন স্টোকোভিচের মতে, তবুও ব্রাজিলের চেয়ে এক জায়গায় এগিয়ে ফিফা র‌্যাঙ্কিংয়ে ২১তম অবস্থানে থাকা ইউরোপের দেশটি। সেটি হলো অভিজ্ঞতা। বিশ্বকাপে অংশ নেওয়া সার্বিয়ার অধিকাংশ খেলোয়াড় একসঙ্গে জাতীয় দলে অনেকদিন খেলছেন। রাশিয়া বিশ্বকাপে খেলার অভিজ্ঞতাও আছে তাদের।

সার্বিয়ার কোচ বলেন, ‘ব্রাজিলের দলটা অসাধারণ। আমার মতে, বিশ্বকাপে অন্যতম সেরা। কঠিন ম্যাচই প্রত্যাশা করছি। তবে আমাদের পরিপক্ক ও আত্মবিশ্বাসী খেলোয়াড় আছে। যাদের অধিকাংশ গত বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা সম্পন্ন।’

সার্বিয়া কোচ ড্রাগনের ইঙ্গিতটা পরিষ্কার। ব্রাজিল দলে প্রতিভাবান খেলোয়াড় থাকলেও ভিনিসিয়াস, রাফিনহা, রিচার্লিসনের বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা নেই। এমনকি ভিনি-রাফিনহা ব্রাজিল দলে একেবারেই নতুন। তাদের এই দলে রাশিয়া বিশ্বকাপে খেলাদের মধ্যে আছেন অ্যালিসন, সিলভা, মার্কুইনোস, দানিলো, অ্যালেক্স সান্দ্রো, নেইমার এবং গ্যাব্রিয়েল জেসুস।

অভিজ্ঞতার বাইরে সার্বিয়ার আরও একটি শক্তির জায়গা আছে। তা হলো শক্তপোক্ত শরীরের সঙ্গে উচ্চতা। কাতার বিশ্বকাপে অংশ নেওয়া সার্বিয়ান ফুটবলারদের মধ্যে কেবল একজনের উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি। বাকি সকলেই ছয় ফুটের ওপরে লম্বা। সঙ্গে শারীরিকভাবে শক্তিশালী হওয়ায় ব্রাজিলকে কঠিন পরীক্ষা নিতে পারে দলটি। ফ্রন্ট লাইনে পরীক্ষা নেওয়ার জন্য আছেন জুভেন্টাসের স্ট্রাইকার ডুসন ভিলাহোভিক ও ফুলহ্যামে খেলা মিত্রোভিকের মতো স্ট্রাইকার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.