বেনাপোলে ভারতীয় ও বাংলাদেশি মুদ্রাসহ একজন আটক

0
271
যশোরের বেনাপোলে বিপুল ভারতীয় ও বাংলাদেশি মুদ্রাসহ হুন্ডি পাচারকারীকে আটক করেছে বিজিবি।

যশোরের বেনাপোল থেকে ১৭ লাখ ৬১ হাজার ২০০ ভারতীয় রুপি এবং ২ লাখ ৫ হাজার বাংলাদেশি টাকাসহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে। ওই ব্যক্তির নাম জামির উদ্দিন (২৫)। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গতকাল রোববার সন্ধ্যায় বেনাপোল আন্তর্জাতিক যাত্রী টার্মিনালের সামনে থেকে তাঁকে আটক করে।

বিজিবির দাবি, আটক জামির উদ্দিনের বাড়ি চট্টগ্রামের চান্দগাঁও থানার মোহরা কালুরঘাট গ্রামে। তিনি একজন হুন্ডি ব্যবসায়ী।

যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা বলেন, জামির একজন হুন্ডি ব্যবসায়ী। ভারত থেকে হুন্ডির ভারতীয় রুপি ও বাংলাদেশি টাকা নিয়ে তিনি গতকাল সন্ধ্যার দিকে বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশে ফেরেন। অভিবাসন ও কাস্টমসের আনুষ্ঠানিকতা সেরে সন্ধ্যা সাতটার দিকে তিনি বেনাপোল আন্তর্জাতিক যাত্রী টার্মিনালের সামনে যশোর-বেনাপোল মহাসড়কের ওপর দাঁড়িয়ে ছিলেন।

গোপন সংবাদের ভিত্তিতে এ সময় বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে (আইসিপি) কর্মরত সুবেদার মো. বাকী বিল্লাহর নেতৃত্বে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে তাঁকে আটক করেন। এ সময় তাঁর ব্যাগ তল্লাশি করে ১৭ লাখ ৬১ হাজার ২০০ ভারতীয় রুপি এবং ২ লাখ ৫ হাজার বাংলাদেশি টাকা পাওয়া যায়। উদ্ধার করা ভারতীয় রুপি ও বাংলাদেশি টাকার মূল্য বাংলাদেশি ২৩ লাখ ১৮ হাজার ৪৪০ টাকা।

সেলিম রেজা বলেন, জামির উদ্দিনের বিরুদ্ধে বেনাপোল বন্দর থানায় মামলা হয়েছে। তাঁকে থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধার করা মুদ্রা থানায় জমা দেওয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.