বেঞ্চের শক্তি দিয়ে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ

0
56
ভুটানকে হারিয়ে গ্রুপ পর্বে অপরাজিত বাংলাদেশ

ঘরের মাঠে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে এক ম্যাচ আগেই ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা। আগের দুই নেপাল ও ভারতকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে ছিল স্বাগতিকরা। তাই ভুটানকে হারিয়ে গ্রুপ পর্বে অপরাজিত থেকে ফাইনাল খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ভুটানের বিপক্ষে ম্যাচটি ছিল নিয়মরক্ষার ম্যাচ। তাই বেঞ্চের শক্তি পরীক্ষা করার সুযোগ নেন কোচ সাইফুল বারী টিটু। মূল একাদশে আনলেন নয়টি পরিবর্তন। তবুও ৪-০ গোলের ব্যবধানের জয় পেয়েছে বাংলাদেশ।

এদিন ম্যাচের ১৮ মিনিটে নুসরাত জাহান মিতুর গোলে এগিয়ে যায় বাংলাদেশ। বল নিয়ে ডি বক্সে ঢুকে পরে লুৎফরা আক্তার লিমা। তার ক্রসে গোলে শট নেয়ার চেষ্টা করেন ঐশি খাতুন। গোল পোস্টের সামনে ভুটানের ফুটবলাররা জটলা পাকিয়ে ফেলে। এলোমেলো ডিফেন্ডিংয়ের সুযোগ কাজে লাগান নুসরাত জাহান মিতু। ফাকায় বল পেয়ে ডান পায়ের দারুণ শটে বল জালে জড়ান তিনি।

ম্যাচের ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ঐশি খাতুন। নুসরাত জাহান মিতুর নেয়া কর্নারে হেড থেকে ব্যবধান বাড়ান ঐশি। এতে ২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর গোল করতে মরিয়া হয়ে ওঠে সফরকারীরা। বিপরীতে পাল্টা আক্রমণে ৫৭ মিনিটে ব্যবধান ৩-০ করে কোচ সাইফুল বারী টিটুর শিষ্যরা। ঐশির বাড়ানো বল থেকে গোল করেন তৃষ্ণা রানী।

৬৩ মিনিটে দ্বিতীয় গোল করে বাংলাদেশকে জয়ের উল্লাসে ভাসান ঐশি। শেষ পর্যন্ত ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। অন্যদিকে প্রথম ম্যাচে ভারতের কাছে ১০-০ গোলে হেরেছিল ভুটান। পরের ম্যাচে নেপালের কাছে ১-০ গোলের হার। শেষ ম্যাচে বাংলাদেশের কাছে ৪-০ গোলের হার। কোনও পয়েন্ট ছাড়া খালি হাতেই দেশে ফিরতে হচ্ছে ভুটানকে।

আগামী ৮ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ। সন্ধ্যা ছয়টায় শিরোপার লড়াইয়ে মাঠে নামবে দুই দল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.